• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় পর্বেই মুখোমুখি রিয়াল-ম্যানসিটি

    চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতেই দেখা হয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির। পেপ গার্দিওলা ও জিনেদিন জিদান প্রথমবারের মতো মুখোমুখি হচ্ছেন ডাগ আউটে।  মাদ্রিদের আরেক ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদও পেয়েছে ইংলিশ প্রতিপক্ষ, বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলের বিপক্ষে শেষ ষোলতে ম্যাচ তাদের। 


     


    বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল খেলবে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে। আর বার্সেলোনার ম্যাচ পড়েছে ইতালির ক্লাব নাপোলির সঙ্গে। ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন পিএসজি পেয়েছে বরুশিয়া ডর্টমুন্ডকে। বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ আরও একবার দ্বিতীয় পর্বে মুখোমুখি হচ্ছে ইংলিশ দলের। এবার তাদের প্রতিপক্ষ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের চেলসি।

    এর আগে আট গ্রুপ চ্যাম্পিয়ন ও আট গ্রুপ রানার্সআপকে আলাদা পটে রেখে শুরু হয়েছিল ড্র। গ্রুপ চ্যাম্পিয়নরা মুখোমুখি হয়েছে গ্রুপ রানার্সআপদের। তবে একই গ্রুপে থাকা দুই দল ও একই দেশের দুইদল যাতে দ্বিতীয় রাউন্ডেই মুখোমুখি না হতে পারে সে নিয়ম মেনেই হয়েছে ড্র।  

    সুইজারল্যান্ডের নিয়নে আজ ১৬ ডিসেম্বর বাংলাদেশ সময় বিকেলে ৫টায় অনুষ্ঠিত হয়েছে দ্বিতীয় পর্বের ড্র। আগামী বছর ফেব্রুয়ারির ১৮,১৯ ও ২৫, ২৬ তারিখে অনুষ্ঠিত হবে প্রথম লেগের খেলা। আর দ্বিতীয় লেগ মার্চের ১০, ১১ ও ১৭, ১৮ তারিখে। এর সেরা ৮ দল নিয়ে মার্চের ২০ তারিখে হবে কোয়ার্টার ফাইনাল ড্র। সেখানেই নির্ধারণ হয়ে যাবে সেমিফাইনালের লাইন আপও।