• বঙ্গবন্ধু গোল্ড কাপ
  • " />

     

    জানুয়ারিতেই হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ?

    জানুয়ারিতেই হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ?    

    এক দফা পেছানোর পর বঙ্গবন্ধু গোল্ডকাপ শুরুর নতুন সময় দেওয়া হয়েছিল আগামী বছরের জানুয়ারি মাসে। এবার বোধ হয় আর পেছাচ্ছে না সেই সময়সূচী। জানুয়ারির ৪ তারিখে অনুষ্ঠিত হতে পারে বঙ্গবন্ধু গোল্ড কাপের ড্র, আর একই মাসের ১৫ তারিখ শুরুর হয়ে টুর্নামেন্ট শেষ হবে ২৫ তারিখ।

    বাফুফের সূত্র অবশ্য অংশগ্রহণকারী দলগুলোর নাম বা সংখ্যা কোনটিই নিশ্চিত করতে পারেনি। তবে ধারণা করা হচ্ছে শ্রীলঙ্কা, লাওস, কম্বোডিয়া, মঙ্গোলিয়া, কিরগিস্তান অংশ নেবে স্বাগতিক বাংলাদেশের সঙ্গে। দুইদিনের ভেতরই অংশগ্রহণকারী দলের নাম নিশ্চিত করা হবে জানা গেছে বাফুফে সূত্রে।

    এর আগে নভেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় পিছিয়ে নিয়েছিল টুর্নামেন্টের সময়সূচী। আগামী বছর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবরের রহমানের জন্মশতবার্ষীকি। সে উপলক্ষ সামনে রেখেই নতুন বছর বড় টুর্নামেন্ট দিয়ে শুরু করাই মূলত দিন তারিখ পিছিয়ে নেওয়ার কারণ ছিল।

    এই নিয়ে ষষ্ঠবারের মতো মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ। এই টুর্নামেন্টে বাংলাদেশের সেরা সাফল্য রানার্স আপ হওয়া। ২০১৫ সালে ফাইনালে মালয়েশিয়া অনুর্ধ্ব-২৩ দলের কাছে হেরেছিল বাংলাদেশ। সবশেষ ২০১৮ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপা জিতেছিল ফিলিস্তিন।