• বাংলাদেশের পাকিস্তান সফর
  • " />

     

    মাশরাফি হলে পাকিস্তান সফরে যেতেন

    জিজ্ঞাসা করা হলে তিনি পাকিস্তান সফরে যেতেন, এমন জানিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। জানুয়ারি-ফেব্রুয়ারিতে তিন টি-টোয়েন্টি ও দুই টেস্টের জন্য পাকিস্তান সফরে যাওয়ার কথা বাংলাদেশের, তবে মুশফিকুর রহিম ও কোচিং স্টাফের কয়েকজন সেখানে যেতে আগ্রহী নন বলে জানিয়েছে বিসিবি। 

    “সত্যি বলতে কী, আমাকে যদি জিজ্ঞাসা করেন, আমি যেতাম। আমি এটা নিয়ে পরিবারের সঙ্গে কথা বলতাম। আমি জানি না আমার পরিবার কী বলত। আমাকে নিয়ে এটা প্রথম আলোচনা হচ্ছে। আপনি যদি শুধু যাওয়ার কথা বলতেন তাহলে আমি যেতাম হয়তোবা। আমার পরিবার কী বলে এটার ওপরে অনেক কিছু নির্ভর করে”, বলছেন মাশরাফি। 

    অবশ্য যে দুই ফরম্যাটের জন্য পাকিস্তান যাওয়ার কথা বাংলাদেশের, মাশরাফি সে দুটির একটিতেও আপাতত খেলছেন না। টেস্ট ২০০৯ সালের পর আর খেলেননি, আর টি-টোয়েন্টি থেকে নিয়েছেন অবসর। অবশ্য মাশরাফি বলছেন, কে যাবেন কে যাবেন না, সেটি একান্তই তাদের ব্যক্তিগত ব্যাপার, “আবারও বলছি এই প্রশ্নের উত্তর এটা হবে না যে যারা যেতে চাইবে না এটা তাদের ত্রুটি। কারণ খেলার চেয়ে জীবন অবশ্যই সবকিছুর আগে। ব্যক্তিগত সিদ্ধান্ত এখানে অবশ্যই গুরুত্বপূর্ণ। যে যেভাবে বলবে, সম্মানের সঙ্গে বলতে হবে,  প্রত্যেকেরই প্রত্যেকের জায়গা থেকে ভাবনা আছে।”

    পাকিস্তান সফর অবশ্য এখনও চূড়ান্ত হয়নি বাংলাদেশের। আগে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলে পরে টেস্টের ব্যাপারে সিদ্ধান্ত, বিসিবির এমন প্রস্তাবের ভিত্তিতে পিসিবি আগে টেস্ট খেলার প্রস্তাব দিয়েছে বাংলাদেশকে। তবে এ ব্যাপারে ১২ জানুয়ারির পর আসতে পারে চূড়ান্ত সিদ্ধান্ত।