• বঙ্গবন্ধু গোল্ড কাপ
  • " />

     

    গোল্ডকাপে ভালো করে এসএ গেমসের ব্যর্থতা ঢাকতে চান জামাল

    বঙ্গবন্ধু গোল্ডকাপে ভালো কিছু করে এসএ গেমসের ব্যর্থতা ঢাকতে চান বাংলাদেশ অধিনায়ক জামাল ভুঁইয়া। আগামীকাল ১৫ জানুয়ারি ফিলিস্তিনের বিপক্ষে এবারের বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রথম ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। এর আগে মঙ্গলবার সংবাদ সম্মেলনে প্রত্যয়ের কথা জানিয়েছেন জামাল।

    "যারা এসএ গেমসে খেলেছে তারা নিজেরাও জানে তারা ভালো করতে পারেনি। তাই এখন এটা একটি ভালো সুযোগ ঘুরে দাঁড়ানোর জন্য। এসএ গেমসে যে আমরা ভুল ছিলাম সেটা  বাংলাদেশের সবাইকে দেখিয়ে দেওয়ার জন্য এটি একটি বড় সুযোগ।"

    গত বছর জাতীয় দলের পারফরম্যান্সের গ্রাফ উন্নতির দিকেই ছিল। তবে বছরের শেষে গিয়ে এসএ গেমসে ৫ দলের ভেতর বাংলাদেশ হয়েছিল তৃতীয়। এর পর এবারই আবার প্রথম বাংলাদেশের জার্সি গায়ে খেলতে নামছেন জামালরা।

    ৬ দেশের বঙ্গবন্ধু গোল্ডকাপে ফিলিস্তিন ও শ্রীলঙ্কার সঙ্গে গ্রুপ 'এ'-তে পড়েছে বাংলাদেশ। বাংলাদেশ কোচ জেমি ডে বলছেন আপাতত গ্রুপ পর্ব পেরুনোই তার দলের মূল লক্ষ্য। তবে জামাল শিরোপাতেই চোখ রাখছেন, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর উপলক্ষ্যটাও স্মরণীয় করে রাখতে চান তিনি, "এবার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর আয়োজন- আমরা তাই নিজেদের সেরাটাই দিতে চাই। সেটা করতে পারলে (শিরোপা জিততে পারলে) বাংলাদেশের জন্য বড় ইতিহাস হবে।"

    বঙ্গবন্ধু গোল্ডকাপে বাংলাদেশের সেরা সাফল্য ২০১৫ সালে ফাইনাল খেলা। সেবার মালয়েশিয়ার অনুর্ধ্ব-২৩ দলের কাছে হেরেছিল বাংলাদেশ।