• বাংলাদেশের পাকিস্তান সফর
  • " />

     

    মাহমুদউল্লাহদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ফিরছেন শোয়েব, হাফিজ, বাদ পড়েছেন আমির

    দুই দিন আগেই পাকিস্তানে বাংলাদেশের তিন ধাপের সফর চূড়ান্ত হয়েছে। যার প্রথম ধাপ শুরু হবে আগামী ২৪ জানুয়ারি প্রথম টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে পাকিস্তান। অভিষেকের অপেক্ষায় থাকা আহসান আলি, আমাদ বাট ও হারিস রউফ ডাক পেয়েছেন। দলে ফিরেছেন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক ও তরুণ পেসার শাহীন শাহ আফ্রিদি।

    টি-টোয়েন্টিতে একটা সময় ধারাবাহিক থাকলেও গত কয়েক মাসে মুদ্রার উল্টো পিঠ দেখতে হয়েছে পাকিস্তানকে। নিজেদের মাটিতে শ্রীলংকার কাছে ধবলধোলাই হয়েছে পাকিস্তান। এরপর অস্ট্রেলিয়ার মাঠে গিয়েও ২-০ তে হারতে হয়েছে। সেই দল থেকে বেশ কয়েকজন বাদ পড়েছেন। বিপিএল খেলে যাওয়া আসিফ আলী, মোহাম্মদ আমির, মোহাম্মদ ইরফান, ওয়াহাব রিয়াজ বাদ পড়েছেন। জায়গা পাননি ফাখার জামান, হারিস সোহেল; ও ইমাম উল হকও।

    নতুন যারা সুযোগ পেয়েছেন তাদের মধ্যে হারিস রউফ বিগ ব্যাশে দারুণ পারফর্ম করে কদিন থেকেই আছেন আলোচনায়। আহসান আলী মূলত ব্যাটসম্যান, আর আমাদ বাট মূলত ডানহাতি পেসার।  শোয়েব মালিক এবারের বিপেলে রাজশাহীর হয়ে ভালো করছেন, আবার এসেছেন দলে।

    ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি হবে তিনটি টি-টোয়েন্টি।

    ১৫ জনের দল

    বাবর আজম (অধিনায়ক), আহসান আলী, আমাদ বাট, হারিস রউফ, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শোয়েব মালিক, উসমান কাদির।