• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর টি-টোয়েন্টি আয়োজন করতে পারছে না ভারত

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে দুটি টি-টোয়েন্টি আয়োজনের পরিকল্পনা ছিল বিসিবির। এর মাঝে একটি আয়োজন করতে চেয়েছিল ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড, বিসিসিআই। তবে আপাতত সেটি সম্ভব হচ্ছে না। নতুন যে স্টেডিয়ামে এ ম্যাচ আয়োজন করতে চেয়েছিল ভারত, শেষ হয়নি সেটির নির্মাণ কাজ। 

    বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের দুটি ম্যাচ হওয়ার কথা ছিল ১৮ থেকে ২১ মার্চের মধ্যে। এর একটি ভারতে আয়োজনের আগ্রহ দেখিয়েছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। তবে সেটি সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি, “একটা ম্যাচ হওয়ার কথা আসলে ছিল, তারা একটি বড় স্টেডিয়াম উদ্বোধন করতে চেয়েছে। সেটা বোধহয় আপাতত ওনারা করছে না। ওটা তৈরি হতে মনে হয় আরও সময় লাগবে।

    “আমাদের যে দুইটা ম্যাচ সেটা ওইভাবেই আছে। ওখানে হওয়ার কোনো সুযোগ নাই এই সময়ে। পরবর্তীতে হতে পারে যদি তারা করে। প্রথম থেকেই কিন্তু ওই ম্যাচটি তাদের ব্যাপারই ছিল।”

    ফলে আগের সময়েই দুটি ম্যাচ হতে পারে ঢাকায়। অবশ্য এর আগে বিসিসিআই জানিয়েছিল, এশিয়া একাদশে কোনও পাকিস্তান ক্রিকেটার খেলবেন না, কোন ৫ জন ভারতীয় খেলবেন, সেটিও গাঙ্গুলি ঠিক করবেন পরে। 

    নিজেদের তৈরি করা তালিকার ক্রিকেটারদের পেতে এরই মাঝে সংশ্লিষ্ট বোর্ডকে জানিয়ে রেখেছে বিসিবি, “ওইভাবে তো আলাদা করে কাউকে চাইনি। এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের জন্য যে ক্রিকেটারদের সংক্ষিপ্ত তালিকায় রাখা হয়েছে তাদের ব্যাপারে বোর্ডগুলোকে জানানো হয়েছে। কারা খেলতে (পারবেন) সেটা দেখতে হবে আরকি।”

    ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালন করছে বাংলাদেশ সরকার। এ উপলক্ষ্যে এবার বিপিএল ‘বঙ্গবন্ধু বিপিএল’ নামে আয়োজন করেছে বিসিবি। পরে তারা বলেছে, এখন থেকে বিপিএল বঙ্গবন্ধুর নামেই আয়োজন করতে চান তারা।