• বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেট
  • " />

     

    মুজিব বর্ষে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট বঙ্গবন্ধুর নামে

    মুজিব বর্ষে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট বঙ্গবন্ধুর নামে    

    জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের ২০১৯-২০ আসর হবে বঙ্গবন্ধুর নামে। শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি’র মিডিয়া লাউঞ্জে আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেটের নতুন লোগো উন্মোচন করেন, প্রাইম ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ,বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি’র পরিচালক ও গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি’র প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন ও প্রাইম ব্যাংক লিমিটেডের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অব ব্র্যান্ডস নাজমুল করিম চৌধুরী।

    বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি’র আয়োজনে ও প্রাইম ব্যাংক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ২০ জানুয়ারী দেশের ৬৪ জেলায় একযোগে শুরু হবে দেশীয় ক্রিকেটের সবচেয়ে বড়ক্রিকেট উৎসব বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেট ২০১৯-২০, পৃষ্ঠপোষক প্রাইম ব্যাংক লিমিটেড। সারা দেশের ৫৫৬ স্কুলের প্রায় ১১ হাজার ক্ষুদে ক্রিকেটার অংশ নেবে স্কুল ক্রিকেটের এ জাতীয় আসরে।

    বিসিবি পরিচালক ও গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন বলেন, “স্কুল ক্রিকেট আস্তে আস্তে তার হারানো ঐতিহ্য ফিরে পেতে শুরু করেছে। এবার অনুর্ধ্ব ১৯ যুব বিশ্বকাপে বাংলাদেশ দলের ৪ ক্রিকেটারের অভিজ্ঞতা আছে প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেট খেলার। বয়সভিত্তিক সব জাতীয় দলেই এখন স্কুল ক্রিকেট খেলা ক্রিকেটারের সংখ্যা অনেক।‌‌”

    লোগো উন্মোচন অনুষ্ঠান শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে প্রাইম ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ বলেন, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে সারা দেশেই সরকারী-বেসরকারী উদ্যোগে চলছে নানা আয়োজন। বঙ্গবন্ধুর নামেই হচ্ছে এবারকার স্কুল ক্রিকেট। প্রতি বছর রেকর্ড সংখ্যক ক্ষুদে ক্রিকেটার অংশ নেয় স্কুল ক্রিকেটে। এবারকার আয়োজন নিশ্চয়ই সবার জন্য দারুন স্মরণীয় হয়ে থাকবে। আমরা এর সঙ্গী হতে পেরে গর্বিত।

    ৬৪ জেলার চ্যাম্পিয়ন দলের অংশগ্রহণে হবে বিভাগীয় চ্যাম্পিয়নশিপ, ৭ বিভাগীয় চ্যাম্পিয়ন ও ঢাকা মেট্রোর সেরা দলের অংশগ্রহণে হবে জাতীয় চ্যাম্পিয়নশিপ। দেশের ৭০ ভেণ্যুতে হবে বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট ২০১৯-২০’র ৯৬০ ম্যাচ। প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটের বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা হাই স্কুল আর রানার্স আপ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ, বগুড়া। গত ৪ বছর ধরে জাতীয় স্কুল ক্রিকেটের পৃষ্ঠপোষকতা করছে প্রাইম ব্যাংক লিমিটেড।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন