• বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেট
  • " />
    X
    GO11IPL2020

     

    জাহিদুলের অলরাউন্ড নৈপুণ্যে সহজ জয় তেজদাসকাঠী হাই স্কুলের

    প্রাইম ব্যাংক বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেটের এবারকার আসরে পিরোজপুরে আজ ২৯ জানুয়ারি ২০২০ তারিখে জাহিদুলের অলরাউন্ড নৈপুণ্যে সহজ জয় পেয়েছে তেজদাসকাঠী হাই স্কুল। প্রথমে ব্যাট করে তারা সংগ্রহ করে ১৯০ রান। জবাবে মাত্র ৮৬ রানেই গুটিয়ে যায় ডিআরএস স্কুলের ইনিংস। ব্যাট হাতে ইনিংস ওপেন করতে নেমে মাত্র ৩৩ বলে ৮টি চার ও একটি ছয়ের সাহায্যে ৪৫ রান করে জাহিদুল। পরে বল হাতেও সফল ছিল সে, ৬ ওভার বল করে ডিআরএস স্কুলের ৭ জনকে তুলে নেয় জাহিদুল।

    অন্যদিকে সিলেটে সেরা ১২টি স্কুলের অংশগ্রহণে শুরু হয়েছে সিলেট জেলা পর্যায়ের প্রতিযোগিতা। টুর্নামেন্টের উদ্বোধন করেন সিলেট জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি কাজী এমদাদুল ইসলাম। উপস্থিত ছিলেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমেদ সেলিম, প্রাইম ব্যাংক লিমিটেডের হেড অব সিলেট ব্রাঞ্চ আশিষ ভট্টাচার্য-সহ স্থানীয় ক্রীড়া সংগঠকরা। উদ্বোধনী ম্যাচে রসময় মেমোরিয়াল হাই স্কুলকে ৬ উইকেটে হারিয়েছে সিলেট খাঞ্চবাড়ি ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ। প্রথমে ব্যাট করে রসময় মেমোরিয়াল হাই স্কুল তাদের সব কয়টি উইকেট হারিয়ে সংগ্রহ করে ৭৯ রান। জবাবে সিলেট খাজাঞ্চিবাড়ি ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ মাত্র ১৮ ওভারে ৪ উইকেট হারিয়ে সহজ জয় তুলে নেয়। ব্যাট হাতে অপরাজিত ৩৫ রানের পাশাপাশি ৪ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার জিতে নেন খাজাঞ্চিবাড়ি ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের ফাইয়াজ।

    গাইবান্ধায় শ্বাসরুদ্ধকর এক ম্যাচে লক্ষীপুর স্কুল অ্যান্ড কলেজের বিপক্ষে ১ উইকেটের জয় পেয়েছে পুলিশ লাইন স্কুল। মাত্র ৯১ রানের ছোট স্কোর তাড়া করতে নেমে এক পর্যায়ে ৮১ রানেই ৯টি উইকেট হারিয়ে বসে পুলিশ লাইন স্কুল। কিন্তু লোয়ার মিডল অর্ডার ব্যাটসম্যান রউফ (২৬*) ও শেষ ব্যাটসম্যান আশিকের (৫*) দৃঢ়তায় এই যাত্রায় জয় তুলে নেয় তারা।

    বরিশালে বিএম স্কুলের বিপক্ষে ১২ রানের জয় পায় ব্যাপ্টিস্ট মিশন হাই স্কুল। ব্যাপ্টিস্ট মিশনের ১১৩ রান তাড়া করতে নেমে ১০১ রানে থেমে যায় বিএম স্কুলের ইনিংস। ব্যাপ্টিস্ট মিশনের মোমেন ১২ রানে ৪ উইকেট নেন। 

     

                                            ৪ উইকেট নিয়েছেন ব্যাপ্টিস্ট স্কুলের মোমেন

     

    দিনের অন্য খেলায় ব্রাহ্মনবাড়িয়াতে আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের বিপক্ষে ২৪ রানের জয় পেয়েছে  ব্রাহ্মণবাড়িয়া হাই স্কুল। প্রথমে ব্যাট করে তাদের করা ১৯৭ রান তাড়া করতে নেমে ১৭৩ রানে অলআউট হয়েছে আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজ।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন