• বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেট
  • " />

     

    মাসুমের অলরাউন্ড নৈপুণ্যে মাদারীপুরে জয়ী টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ

    মাসুমের অলরাউন্ড নৈপুণ্যে মাদারীপুরে জয়ী টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ    

    প্রাইম ব্যাংক বঙ্গবন্ধু ন্যাশনাল স্কুল ক্রিকেট টুর্নামেন্টে আর বরিশাল পর্যায়ের খেলায় মডেল স্কুল অ্যান্ড কলেজ আজ ২ ফেব্রুয়ারি ২০২০ তারিখে ১০৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে ব্যাপ্টিস্ট মিশন বয়েজ স্কুলকে। সেঞ্চুরি পেতে পারতেন মডেল স্কুল অ্যান্ড কলেজের মোহম্মদ রাতুল। কিন্তু সেঞ্চুরি না পেলেও তার ব্যাটে ভর করে করে প্রথমে ব্যাট করে মডেল স্কুল অ্যান্ড কলেজ নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৩ রান করে। ১০টি চার ও ২টি ছয় এর সাহায্যে ১৪৬ বলে মোহম্মদ রাতুল করেন অপরাজিত ৮২ রান। জবাবে ব্যাট করতে নেমে রিফাতের (৬২) হাফসেঞ্চুরির পরও মাত্র ১১৮ রানে গুটিয়ে যায় ব্যাপ্টিস্ট মিশন বয়েজ স্কুলের ইনিংস। 

    পিরোজপুরে ডিআরএস স্কুল হারিয়েছে কিয়ামুদ্দি স্কুলকে। প্রথমে ব্যাট করে ডিআরএস স্কুল সংগ্রহ করে ১৩৮ রান। স্কুলটির ব্যাটসম্যানরা কেউই বড় স্কোর করতে পারেনি। কিন্তু দলীয় রানের অর্ধেকের বেশি রান আসে অতিরিক্তের খাত থেকে। ৬টি বাই ও একটি নো বল করলেও ৭০টি ওয়াইড দিয়েছে কিয়ামুদ্দি স্কুলের বোলাররা। ১৩৯ রানের লক্ষমাত্রায় ব্যাট করতে নেমে মাত্র ৮০ রানে গুটিয়ে যায় কিয়ামুদ্দি স্কুল।

    হবিগঞ্জে হয়েছে একটি উত্তেজনাপূর্ণ ম্যাচ। জেকে অ্যান্ড এইচকে হাই স্কুলের ছুড়ে দেয়া ১৩৪ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ১২৭ রান করতেই সব কয়টি উইকেট হারিয়ে বসে উচাইল হাই স্কুল। দল হারলেও ফিফটি পেয়েছেন শুভ খান। জেকে অ্যান্ড এইচকে হাই স্কুলের সৌরভ রহমান নিয়েছেন ৪ উইকেট।

    পাশ্ববর্তী মৌলভীবাজারে আবার হয়েছে একপেষে একটি ম্যাচ। কাশীনাথ আলাউদ্দিন হাই স্কুল অ্যান্ড কলেজের ছুড়ে দেয়া ২৪২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৮০ রানে অলআউট হয় দ্যা ফ্লাওয়ারস কেজি অ্যান্ড হাই স্কুল।

    মাদারীপুর জেলায় আলহাজ্ব আমিন উদ্দিন হাই স্কুল বনাম মাদারীপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের খেলায় মাদারীপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ৪ উইকেটে জয়লাভ করে। আলহাজ্ব আমিন উদ্দিন হাই স্কুল প্রথমে ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে করে ৮৭ রান। মাদারীপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ যা টপকে যায় ৪ উইকেট হাতে রেখেই। বল হাতে মাদারীপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের মাসুম হাওলাদার মাত্র ২০ রানেই তুলে নেয় আমিন উদ্দিন হাইস্কুলের ৬ ব্যাটসম্যানকে। পরে ব্যাট হাতেও সফল সে। দলের পক্ষে ওপেন করতে নেমে সে করে অপরাজিত ৩৯ রান। ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয় সে।  

    মাসুম হাওলাদার বল হাতে ৬ উইকেট নেয়ার পাশাপাশি ব্যাট হাতে করেছে অপরাজিত ৩৯ রান

    অন্যদিকে বাগেরহাটে জাদুনাথ মডেল স্কুল অ্যান্ড কলেজের ছুড়ে দেয়া ১২৫ রানের লক্ষমাত্রা বাগেরহাট এমএল কলেজিয়েট স্কুল পেরিয়ে যায় ২৯.৫ ওভারে, ৮ উইকেট হারিয়ে। ফিফটি পেয়েছেন কলেজিয়েট স্কুলের ওপেনার ব্যাটসম্যান উত্থান দাস।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন