• বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেট
  • " />

     

    স্কুল ক্রিকেটে এক ইনিংসে ৪৫৫ রান!

    ক্রিকেটে সেটা হয়েছে কি না, তার আনুষ্ঠানিক কোনো রেকর্ড নেই। তবে প্রাইম ব্যাংক প্রেজেন্টস বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেটে আজ টাঙ্গাইল স্কুল অ্যান্ড কলেজ ৫০০ না পারলেও থেমেছে ৪৫৫ রানে।

    শহীদ জাহাঙ্গীর স্কুলের বিপক্ষে আজ শুরুটা কিন্তু অত ভালো হয়নি টাঙ্গাইল স্কুলের। স্কোরকার্ডে ১৮ রান উঠতে আউট হয়ে গেছেন ওপেনার কৌশিক রায়। এরপর মহিম মিয়া ফিরে যান কোনো রান না করে, ২৩ রানে ২ উইকেট হারিয়ে বসে টাঙ্গাইল স্কুল। এরপরেই রিজান হোসেন ও মিজানুর রহমান শুরু করেন পাল্টা আক্রমণ। ২০ ওভার শেষে রান উঠে ১২৬, ৩০ ওভার শেষে সেটি দাঁড়ায় ২২৭। এরপর দুজনের জুটিতে ২৩০ রান ওঠার পর ৯৩ বলে ১০৮ রান করে আউট যান রিজান।

    এরপর মিজানুর রহমান ও আদনান হোসেনের মাধ্যমে আরও জোরে ঘুরুতে শুরু করে টাঙ্গাইল স্কুলের রানের চাকা। দুজন এরপর যোগ করেন ৬৭ রান, ১২৩ বলে ১৩৬ রান করে এরপর আউট হয়ে যান মিজানুর। ৪০ ওভার শেষে ৩২০ রান যোগ করে টাঙ্গাইল স্কুল। তবে ঝড় উঠতে করে আলী ওমর আবির নামার পর। ৩৪ বলে ৯৭ রান করে অপরাজিত ছিলেন তিনি, শেষ ১০ ওভারে ১৩৫ রান যোগ করে টাঙ্গাইল স্কুল। সাতটি চারের সঙ্গে আবির মেরেছেন নয়টি ছয়ও। ৫০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৪৫৫ রান তুলেছে টাঙ্গাইল স্কুল।

    এই রান তাড়া করতে নেমে শুরু থেকেই হোঁচট খেয়েছে জাহাঙ্গীর স্কুল। ৭ রানে প্রথম উইকেট হারানোর পর ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিল শুরু হয়ে যায়। ৫৬ রান শেষে তারা হারিয়ে ফেলে ৪ উইকেট, ৬২ রানে পাঁচটি। ৮৩ রানে ৭ উইকেট হারানোর পর ১০০র নিচে অলআউট হওয়ার একটা সম্ভাবনাও ছিল। কিন্তু শেষ পর্যন্ত আউট হয়েছে ১৬২ রানে। জিতেছে ২৩৯ রানের বড় ব্যবধানে।