• বাংলাদেশের পাকিস্তান সফর
  • " />

     

    পাকিস্তানের দিবারাত্রির টেস্ট খেলার প্রস্তাবকে বিসিবির ‘না’

    আগামী এপ্রিলে করাচিতে পাকিস্তানের সঙ্গে দুই টেস্ট সিরিজের শেষ টেস্ট খেলবে বাংলাদেশ। সেই টেস্টটি গোলাপি বলে খেলার প্রস্তাব বিসিবিকে দিয়েছিল পিসিবি। কিন্তু বিসিবি সে প্রস্তাবে রাজি হয়নি। দিনরাতের টেস্ট খেলার জন্য এখনো দল প্রস্তুত নয় জানিয়ে পিসিবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছে বিসিবি।

    মূলত টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করেই বিসিবি এই সিদ্ধান্ত নিয়েছে। স্বল্প প্রস্তুতি নিয়ে এখনই পাকিস্তানের সঙ্গে দিবারাত্রির টেস্ট খেলতে চায় না বাংলাদেশ -ক্রিকবাজকে এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী, “বিষয়টি নিয়ে আমরা টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করেছি। কিন্তু পর্যাপ্ত প্রস্তুতির অভাবে তারা এখনই দিবারাত্রির টেস্ট খেলতে চান না। আর তাই সবদিক ভেবেচিন্তে বিসিবি পাকিস্তানে দিবা-রাত্রির টেস্ট না খেলার সিদ্ধান্ত নিয়েছে।”

    প্রায় ১২ বছর পর পাকিস্তান সফরে গিয়েছে বাংলাদেশ দল। দুই টি-টোয়েন্টি, ২ টেস্ট এবং ১ ওয়ানডের জন্য তিন ধাপে পাকিস্তান সফর করছে বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজে ২-০ তে হেরেছে বাংলাদেশ। রাওয়ালপিণ্ডিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টেও হারতে হয়েছে ইনিংস এবং ৪৪ রানে।  ৩ এপ্রিল সফরের একমাত্র ওয়ানডে ম্যাচ খেলার একদিন পর সিরিজের শেষ টেস্ট খেলতে মাঠে নামবে বাংলাদেশ।

    গত নভেম্বরে কলকাতায় ভারতের বিপক্ষে প্রথম দিবারাত্রির টেস্ট খেলে বাংলাদেশ। কিন্তু ইনিংস এবং ৪৬ রানের বড় ব্যবধানে হারা টাইগারদের গোলাপি বলে অভিষেকটা মোটেই ভালো হয়নি। এখন পর্যন্ত ঘরোয়া ক্রিকেটেও গোলাপী বলে দিবারাত্রির টেস্ট খেলার অভিজ্ঞতা নেই বেশির ভাগ ক্রিকেটারের। অপরপক্ষে পাকিস্তান ৪ টি দিবা-রাত্রির টেস্ট খেলে মাত্র ১ টিতে জয় পেয়েছে।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন