• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    সিমিওনের সঙ্গে নিজের মিল খুঁজে পান ক্লপ

    সিমিওনের সঙ্গে নিজের মিল খুঁজে পান ক্লপ    

    তারা দুজনই জয়ের জন্য ক্ষুধার্ত। একজন বার্সা-রিয়ালের মতো ক্লাবের সঙ্গে নিত্য টেক্কা দেন। আরেকজন ধীরে ধীরে লিভারপুলকে প্রথম প্রিমিয়ার লিগ শিরোপার কাছে নিয়ে যাচ্ছেন। আগামী বুধবার চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলর প্রথম লেগে একে অপরের মুখোমুখি হবেন সময়ের সেরা দুই ম্যানেজার, অ্যাটলেটিকো মাদ্রিদের দিয়েগো সিমিওনে এবং লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ। তার আগে ক্লপ বললেন, সিমিওনের সঙ্গে নিজের মিল খুঁজে পান।

    সেই ২০১১ সাল থেকে অ্যাটলেটিকোর দায়িত্বে  সিমিওনে। আর ক্লপ লিভারপুলের ডাগআউটে ২০১৫ সাল থেকে। শীর্ষ ক্লাবগুলোর মধ্যে এর চেয়ে বেশি সময় ধরে কাজ করছেন না কোনো কোচ। ক্লপও সেটি মনে করিয়ে দিলেন, “আমাদের গল্পটা প্রায় একরকম। আমরা দুজনই অনেক চেষ্টা করেছি, তবে সেই তুলনায় জিততে পারিনি। তবে আমরা চেষ্টা করা ছাড়িনি। এই জিনিসটি আমার ভালো লাগে। সে শেষ পর্যন্ত লড়ে যায়। আমাদের সম্পর্কও বেশ ভালো। তবে আমার মনে হয় না তার (সিমিওনে) সেটি মনে থাকবে, কারণ টাচলাইনে সে অনেক বেশি উদ্দীপ্ত থাকে।” 
     

    সব প্রতিযোগিতা মিলিয়ে গত ১৪ ম্যাচের কোনোটিতেই হারেনি ক্লপের লিভারপুল। প্রিমিয়ার লিগে অপ্রতিরোধ্য গতিতে ছুটে চলেছে তারা। প্রথমবারের মতো প্রিমিয়ার লিগ জয়ের খুব কাছে এখন ক্লপের শিষ্যরা।  অপরদিকে, চোট জর্জরিত সিমিওনের অ্যাটলেটিকো রীতিমত ধুঁকছে, শেষ ৭ ম্যাচে পেয়েছে মোটে এক জয়। লিভারপুলের কোয়ার্টার ফাইনালে যাওয়ার পথে অ্যাটলেটিকো কতটা বাধা হয়ে দাড়াতে পারে সেটাই প্রশ্ন। 
     

    তবে ক্লপ প্রতিপক্ষকে মোটেও হালকাভাবে নিচ্ছেন না, ”লা লিগায় তারা এখন পর্যন্ত ২৫ গোল করেছে, যা খুব বেশি নয়। কিন্তু গোল খেয়েছে মোটে ১৭ টি, যা অনেক কম। তাদের বেশ কিছু চোট সমস্যা ছিল। কিন্তু মোরাতা, কস্তা, ফেলিক্স সবাই ফিরে আসছে। অ্যাটলেটিকো জয়ের জন্যই খেলবে।”
     

    গত বছরের জুনে অ্যাটলেটিকোর মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোতেই লিভারপুলের হয়ে প্রথম ট্রফি জেতেন ক্লপ। চ্যাম্পিয়নস লিগ জয়ের পর সেই মাঠেই আবার ফিরে যাচ্ছেন তিনি। তবে এটিকে বড় কোনও সুবিধা হিসেবে দেখছেন না ক্লপ, “এটা শুধুই একটা স্টেডিয়াম, তবে এই স্টেডিয়ামের কথা ভাবলে সংগত কারণেই কিছুটা আবেগ কাজ করে। এই মাঠে আমরা আমাদের অন্যতম সেরা রাত কাটিয়েছিলাম। কিন্তু আমরা অবশ্যই সেখানে তীর্থযাত্রার জন্য যাচ্ছি না। সব আবেগকে পিছনে রেখেই আমরা সেখানে যাব।”  
     

    ১৯ ফেব্রুয়ারি বাংলাদেশ সময় রাত ২ টায় চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে অ্যাটলেটিকোর বিপক্ষে মাঠে নামবে লিভারপুল।