• লা লিগা
  • " />

     

    দলবদলের সময়সীমার বাইরে গিয়ে খেলোয়াড় ভেড়ানোর সুযোগ পাচ্ছে বার্সা

    ইউরোপে শীতকালীন দলবদলের মৌসুম ফুরিয়ে গেছে জানুয়ারিতেই। তবে নিয়মের পরিবর্তন এনে নতুন খেলোয়াড় ভেড়ানোর সুযোগ পাচ্ছে বার্সেলোনা। ক্লাবটির আবেদনের প্রেক্ষিতে লা লিগা ও আরএফইএফ এর সবুজ সংকেত মিলেছে। স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী ১৫ দিনের সুযোগ মিলেছে বার্সার। এই সময়ের ভেতর নতুন খেলোয়াড় ভেড়াতে পারবে তারা।

    লুইস সুয়ারেজউসমান ডেম্বেলে লম্বা সময়ের জন্য ইনজুরিতে ছিটকে গেছেন। বার্সার আক্রমণভাগে আছেন কেবল লিওনেল মেসি, আন্টোয়ান গ্রিযমান ও আনসু ফাতি। মূলত এই কারণ দেখিয়ে কর্তৃপক্ষের কাছে আবেদন করেছিল ক্লাবটি। লা লিগা ও রয়্যাল ফুটবল অ্যাসোসিয়েশনের পর্যবেক্ষক দল পরীক্ষা-নিরীক্ষার পর দলবদলের সময়সীমার বাইরে খেলোয়াড় ভেড়ানোর সম্মতি দিয়েছে বার্সাকে। লা লিগার নিয়ম অনুযায়ী বিশেষ পরিস্থিতিতে আবেদনের প্রেক্ষিতে ক্লাবগুলোকে এমন সুবিধা দেওয়ার নিয়ম রয়েছে।

    অবশ্য এই নিয়মে খেলোয়াড় ভেড়ানোয় কিছু বাধ্যবাধকতা আছে বার্সার সামনে। শুধুমাত্র স্প্যানিশ ঘরোয়া ফুটবলের সঙ্গে রেজিস্টার করা খেলোয়াড় ও ফ্রি এজেন্টদের দলে ভেড়ানোর সুযোগ পাবে বার্সা। তবে কিকে সেতিয়েন দলে যাকে ভেড়ান না কেন, এই মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলা হবে না তার, শুধুমাত্র লা লিগায় খেলার জন্য প্রযোজ্য হবেন তিনি।

    গেটাফের অ্যানহেল রদ্রিগেজ, আলাভেজের লুকাস পেরেজ, লেভান্তের রজার মার্তিদের ব্যাপারে বার্সার আগ্রহের কথা শোনা গিয়েছিল। অবশ্য পুরো ব্যাপারটি নিয়ে এখনও কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি বার্সা।