• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করল ম্যান সিটি

    আর্থিক স্বচ্ছতা সম্পর্কিত ‘ফিনান্সিয়াল ফেয়ার প্লে (এফএফপি)’ নীতির ‘চরম লঙ্ঘন’ করার ফলে ম্যানচেস্টার সিটিকে দুই মৌসুমের জন্য ইউরোপিয়ান প্রতিযোগিতাগুলো থেকে নিষিদ্ধ করেছে ইউয়েফা। নিষেধাজ্ঞার সাথে ৩০ মিলিয়ন ইউরো জরিমানাও গুনতে হবে তাদের। তবে সিটি ইউয়েফার সিদ্ধান্তকে ‘অমূলক তবে অপ্রত্যাশিত নয়’ বলেছে। ক্লাবের প্রধান নির্বাহী ফ্রান সরিয়ানো অবশ্য সেই নীতি লঙ্ঘনের অভিযোগ সরাসরি অস্বীকার করেছেন। শাস্তি ঘোষণার পরপরই ক্লাব কর্তৃপক্ষ বিবৃতি দিয়ে জানিয়েছিল, দ্রুততম সময়ের মাঝে ‘কোর্ট অফ আরবিট্রেশন ফর স্পোর্টে (সিএএস)’ আপিল করবে তারা। এবার তাদের সেই আপিল আনুষ্ঠানিকভাবে তালিকাভুক্ত করেছে সিএএস।

    তবে এই আপিল নিষ্পত্তি হতে কতদিন লাগবে, সে বিষয়ে নিশ্চিত করতে পারেনি ক্রীড়া বিষয়ক সমস্যা নিরসনে স্থাপিত এই আদালত। তবে সংশ্লিষ্টদের ধারণা, আগামী মৌসুম শুরুর আগেই নিষ্পত্তি হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এই আদালত সিটির অভিযোগ পর্যালোচনা করে শাস্তি কমানো, স্থগিত অথবা পুনঃতদন্তের নির্দেশ যা-ই দিক, সেটা ইউয়েফাকে মেনে নিতে হবে। তবে যদি সিএএসের সিদ্ধান্ত যদি সিটির পক্ষে না যায়, সেক্ষেত্রে সাধারণ আদালতে যেতে হতে পারে তাদের।

    এই সম্পর্কিত অন্যান্য খবরঃ
    চ্যাম্পিয়নস লিগে দুই বছর নিষিদ্ধ ম্যান সিটি
    ম্যান সিটির নিষেধাজ্ঞা : যে প্রশ্নের জবাব খুঁজছেন আপনি

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন