• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    ৪ সপ্তাহের জন্য ছিটকে গেলেন লেভানডফস্কি

    স্ট্যামফোর্ড ব্রিজে চেলসিকে নিয়ে ছেলেখেলা করেছিলেন রবার্ট লেভানডফস্কি। বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ড ঐ ম্যাচে নিজে গোল করেছেন, গোল বানিয়েও দিয়েছেন। সেই ম্যাচের গোল দিয়ে চ্যাম্পিয়নস লিগে এবার সবচেয়ে বেশি গোল দাতাদের তালিকারও শীর্ষে নিয়ে গেছেন নিজেকে। তবে চেলসির সঙ্গে সেই ম্যাচের পরই পায়ের চোটে পড়ে আনুমানিক ৪ সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেলেন বায়ার্নের এই গোলমেশিন।

    আর এই চোটের ফলে চেলসির সঙ্গে ঘরের মাঠে শেষ ষোলর ফিরতি লেগেও খেলতে পারবেন না তিনি। এছাড়া বুন্দেসলিগায় হফেনহাইম, শালকে ০৪, অগসবার্গ, ইউনিয়ন বার্লিনের বিপক্ষে ম্যাচগুলোও মিস করছেন লেভানডফস্কি। এই মৌসুমে এখন পর্যন্ত ৩৩ ম্যাচ খেলে ৩৯ গোল করেছেন তিনি। লিগে ২৩ ম্যাচে করেছেন ২৫ গোল। জার্মান লিগে গার্ড মুলারের করা এক মৌসুমে সবচেয়ে বেশি ৪০ গোল ছাড়িয়ে যাওয়ার পথে ছিলেন তিনি। তবে এই চোটের ফলে সেটিও কিছুটা কঠিন হয়ে গেল।

    বুন্দেসলিগার শীর্ষস্থান নিয়ে আরবি লাইপজিগের সাথে হাড্ডাহাড্ডি লড়াই চলছে বায়ার্ন মিউনিখের। টেবিলের শীর্ষে থাকা বায়ার্নের সঙ্গে লাইপজিগের ব্যবধান মাত্র ১ পয়েন্টের। তাই শিরোপার দৌড়ে থাকা বাভারিয়ানদের জন্যও ‘গোলমেশিন’ লেভানডফস্কির অনুপস্থিতি বড় হয়ে দেখা দিতে পারে।