• বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ
  • " />
    X
    GO11IPL2020

     

    জমকালো আয়োজনে উদ্বোধন হলো বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ ২০২০

    বর্ণাঢ্য এক আয়োজনে শুরু হয়েছে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের ২০২০ সালের আয়োজন।  ১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হল মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে আব্দুল মোমেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। 

    পোলার আইসক্রিমের চিফ অপারেটিং অফিসার শাহ মাসুদ ইমাম,  হাজী মুহম্মদ মুহসীন হলের প্রভোস্ট অধ্যাপক নিজামুল হক ভুইঁয়া, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহ, বাংলাদেশ সরকারের মাননীয় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে আব্দুল মোমেন অনুষ্ঠানে বক্তব্য রাখেন। সভাপতি ও যুব ও ক্রীড়ামন্ত্রী জাহিদ আহসান রাসেল তার বক্তব্যে বলেছেন, দেশের যুবসমাজকে খেলাধূলায় সম্পৃক্ত করার জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়েছে। বিশ্ববিদ্যালয় পর্যায়ের এই প্রতিযোগিতার পরেই শুরু হবে কলেজ পর্যায়ের প্রতিযোগিতা। এবারের প্রতিযোগিতা সম্পর্কে তিনি বলেন, গতবারের চেয়ে এবার আরও বড় কলেবরে অনুষ্ঠিত হচ্ছে এই আয়োজন। গতবার নারী ক্রীড়াবিদের সংখ্যা ছিল ৪০০, এবার সেটি বেড়ে প্রায় তিনগুণ হচ্ছে বলে তিনি জানান। দেশকে মাদকমুক্ত রাখার জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এরকম আরও নানা ধরনের আয়োজন করবে বলে তিনি আশা প্রকাশ করেন। এরপর সমাপনী বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে আব্দুল মোমেন। তিনি তার বক্তব্যে বলেন, তরুরাই জাতির ভবিষ্যত। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন তরুণদের নিয়ে একটি সোনার বাংলা গড়ার। সেই স্বপ্ন বাস্তবায়নের দায়িত্ব সবার। বিশেষ করে ক্রীড়া উৎসবের মধ্য দিয়ে খেলাধূলার মানসিকতা সবার মধ্যে জাগ্রত হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি বঙ্গবন্ধুর আদর্শে উজ্জ্বীবিত হয়ে সোনার বাংলাদেশ গড়ার জন্য তরুণদের প্রতি আহবান জানান।

    বক্তৃতার ফাঁকে টুর্নামেন্টের থিম সং ‘সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ’ চাই শিরোনামে একটি মনোজ্ঞ পরিবেশনা অনুষ্ঠিত হয়। সব শেষে জার্সি উন্মোচনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ও অভ্যাগত অতিথিরা।    

    সব শেষে দর্শকঠাসা মুহসীন হল মাঠে পারফর্ম করেন সংগীতশিল্পী জেমস। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন