• বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ
  • " />

     

    সাময়িকভাবে স্থগিত বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ ২০২০

    বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ কমিটি জানাচ্ছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসের বিস্তারের পরিপ্রেক্ষিতে সরকারি নির্দেশনা মোতাবেক সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ-এর ২০২০ সালের চলমান আয়োজন সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। সামগ্রিক পরিস্থিতি অনুকূল হলে এই আয়োজন যত দ্রুত সম্ভব পুনরায় চলমান হবে।

    এখন পর্যন্ত বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ ২০২০ সালে সাইক্লিং ও ম্যারাথনের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যেই ফুটবল, ক্রিকেট, হ্যান্ডবল, টেবিল টেনিস, ব্যাডমিন্টন শুরু হয়েছে। ছেলেদের হ্যান্ডবলের ফাইনালে পৌঁছে গেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ইসলামী বিশ্ববিদ্যালয়।  মেয়েদের হ্যান্ডবলের ফাইনালে উঠেছে গণবিশ্ববিদ্যালয় ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। টেবিল টেনিসেও ছেলে ও মেয়েদের একক, দলীয় ও মিশ্র দ্বৈতেও সেমিফাইনাল অনুষ্ঠিত হয়েছে।

    যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে পোলার ও অন্যান্য প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষকতায় এবং স্পেলবাউন্ড-লিও বার্নেটের পরিচালনায় বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের সর্ববৃহৎ এই ক্রীড়া প্রতিযোগিতা এবার মুজিববর্ষে আরও বড় পরিসরে শুরু হয়েছে।  ১০১টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে এবারের আসরে প্রায় ৬ হাজারের কাছাকাছি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা নাম লিখিয়েছেন। এদের মধ্যে নারী ক্রীড়াবিদ ১২০০ জন।

    এবারের আসরে অ্যাথলেটিকস, ফুটবল, ক্রিকেট, বাস্কেটবল, টেবিল টেনিস, ব্যাডমিন্টন, ভলিবল, সাইক্লিং, সাঁতার, হ্যান্ডবলের সঙ্গে নতুন করে যোগ হয়েছে দাবা ও কাবাডি। সব মিলে ৪২টি পৃথক পৃথক প্রতিযোগিতায় ৬৮৭টি পদকের জন্য লড়ছেন প্রতিযোগীরা।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন