• বিসিবির কেন্দ্রীয় চুক্তি
  • " />

     

    করোনা ভাইরাস-লড়াইয়ে নিজেদের বেতনের অর্ধেক দান করছেন তামিম-মুশফিকরা

     করোনা ভাইরাসের ভয়াবহতায় আর্তমানবতার সেবায় মেসি, রোনালদোসহ বিশ্বের অনেক ক্রীড়াবিদ নানা রকম উদ্যোগ নিয়েছেন, অর্থ সাহায্য করেছেন। এবার বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররাও শামিল হয়েছেন সেই উদ্যোগে। নিজেদের এক মাসের বেতনের অর্ধেক দান করার ঘোষণা দিয়েছেন ২৭ জন ক্রিকেটার। 

     

     

     

    করোনা ভাইরাস ঠেকাতে অসহায় মানুষদের সেবায় ও চিকিৎসকদের পিপিএ এর জন্য তহবিল গঠন করার জন্য এর মধ্যেই নানান উদ্যোগ শুরু হয়েছে। ক্রিকেটাররা এবার নিজেদের জায়গা থেকে হাত বড়ালেন। তামিম ইকবাল তার ফেসবুক পেজে জানিয়েছেন, সিবির কেন্দ্রীয় চুক্তিতে যে ১৭ জন ক্রিকেটারকে রাখা হয়েছে এবং জিম্বাবুয়ে সিরিজসহ সম্প্রতি জাতীয় দলে খেলেছে, এমন আরও ১০ জন, সব মিলিয়ে ২৭ ক্রিকেটার এক মাসের বেতনের ৫০ শতাংশ দিয়ে আমরা সহায়তা করছি। কর কেটে রাখার পর মোট থাকবে ২৫ লাখ টাকার কিছু বেশি।

    করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই যতটা ব্যাপক, এই অর্থ হয়তো খুব বড় অঙ্ক নয়।তবে বিন্দু বিন্দু জল মিলেই হয়ে ওঠে মহাসাগর। আমরা সবাই যদি নিজেদের জায়গা থেকে চেষ্টা করি, যত ছোট অবদানই হোক, সবাই মিলে সেটিই বড় হয়ে উঠবে। চারপাশের সবার সমালোচনায় মেতে  না থেকে আমরা যদি নিজেরা দায়িত্ব নেই ও নিজেদের সাধ্যমতো অবদান রাখি, তাহলেই করোনাভাইরাসের বিরুদ্ধে এই লড়াইয়ে আমাদের জয় সম্ভব।'

     

    শুধু জাতীয় দলের এই চুক্তিতে থাকা ক্রিকেটাররা নয়, আগের চুক্তিতে থাকা মাশরাফি বিন মুর্তজা, তাসকিন আহমেদরাও নিজেদের বেতনের অর্ধেক দান করার সিদ্ধান্ত নিয়েছেন। বিসিবির সূত্র থেকেও নিশ্চিত করা হয়েছে এই খবর।