• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    অনির্দিষ্টকালের জন্য বন্ধ ইউয়েফার সব ম্যাচ

    ইউয়েফার বৈঠকের আগে গুঞ্জন ছিল বাতিল হতে পারে এই মৌসুমের চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগ। তবে সে ধরনের বড় কোনো সিদ্ধান্তে পৌঁছায়নি ইউয়েফা। করোনাভাইরাসের কারণে আপাতত অনির্দিষ্টকালের জন্য চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগ ও জাতীয় দলের সবগুলো ম্যাচ জুন পর্যন্ত স্থগিত করেছে তারা। অবশ্য এর পর কবে আবার ইউয়েফার অধীনে খেলা শুরু হবে সে ধরনের কোনো ইঙ্গিতও দেয়নি তারা। অনির্দিষ্ট সময়ের জন্য ইউয়েফার তাই সব ধরনের ফুটবল আপাতত বন্ধ থাকছে।

    ১ এপ্রিল, বুধবার ইউয়েফা তার ৫৫ সদস্য দেশের সঙ্গে ভিডিও কনফারেন্সে বৈঠক করেছে। চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত আগেই জানিয়েছিল তারা। এবার জুন পর্যন্ত জাতীয় দলের সব ধরনের প্রীতি ও বাছাইপর্বের ম্যাচ স্থগিত করল তারা। এর ভেতর ইউরো ২০২০ ও মেয়েদের ইউরো ২০২১ সালের প্লে-অফ ও বাছাইপর্বের ম্যাচও রয়েছে।  এর আগে ২০২০ ইউরো স্থগিত করে ২০২১ এ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল তারা।

    ইউয়েফার নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী সকল ধরনের বয়সভিত্তিক টুর্নামেন্টগুলোও জুন পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকছে।

    ইউরোপের বেশিরভাগ দেশেই আপাতত লিগ বন্ধ রয়েছে। অনুমিতভাবে তাই পরের মৌসুমের চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের জন্য খেলোয়াড় ও ক্লাবগুলোকে রেজিস্ট্রেশনের সময় বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইউয়েফা। তবে তারও কোনো নির্দিষ্ট দিন তারিখ দেয়নি তারা।