• এএফসি কাপ
  • " />

     

    জুন পর্যন্ত সব খেলা বন্ধ করল এএফসি

    জুন পর্যন্ত সব ধরনের খেলা বন্ধ রাখার সময়সীমা বাড়িয়েছে এএফসি। পরবর্তী সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত মে ও জুন মাসে এএফসির সব খেলা বন্ধ থাকছে তাই। এশিয়ার ফুটবল নিয়ন্ত্রক সংস্থার বিবৃতিতে বলা হয়েছে, "বিভিন্ন দেশে বর্তমানে সরকারের আদেশে ভ্রমণ নিষেঘাজ্ঞা চলছে। এই অবস্থায় আগামী মে ও জুন মাসের সব খেলা স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।"

    করোনাভাইরাস সংক্রমণের পর এশিয়ায় কেবল মাত্র তাজিকিস্তানে চলছে ঘরোয়া লিগ। এছাড়া সব দেশে পেশাদার ফুটবলের কার্যক্রম বন্ধ রয়েছে।

    বিবৃতিতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে সংক্রমণের পর যে কয়টি ফুটবল সংস্থা দ্রুত সতর্কতা অবলম্বন করেছে তার ভেতর একটি  এএএফসি। গত মাসে বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইপর্বে জুন পর্যন্ত সবগুলো ম্যাচ স্থগিত করার সিদ্ধান্তের কথা জানিয়েছিল এএফসি। এবার চ্যাম্পিয়নস লিগ ও এএফসি কাপের জন্য পরবর্তী নির্দেশনা এলো তাদের কাছ থেকে।

    চ্যাম্পিয়নস লিগ ও এএফসি কাপ দুটোই এখনও রয়েছে গ্রুপ পর্যায়ে। এএফসি জানাচ্ছে, এই দুইটি প্রতিযোগিতা সম্পন্ন করতে সেরা উপায় খুঁজে বের করতে চায় তারা। সে লক্ষ্যে এএফসির টুর্নামেন্টে অংশ নেওয়া ক্লাবগুলোর সঙ্গে বৈঠকে বসবে তারা।

    বাংলাদেশ থেকে এবার এএফসি কাপে অংশ নিচ্ছে বসুন্ধরা কিংস। করোনাভাইরাসের সংক্রমণের আগে খেলা একমাত্র ম্যাচে মালদ্বীপের টিসি স্পোর্টসকে ৫-১ গোলে হারিয়েছিল তারা। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন