• লা লিগা
  • " />

     

    করোনা ভাইরাসের জন্য তহবিল গড়তে বদলে যাচ্ছে ন্যু ক্যাম্পের নাম

    করোনা ভাইরাসের জন্য তহবিল গড়তে বদলে যাচ্ছে ন্যু ক্যাম্পের নাম    

    ম্যান সিটি, আর্সেনাল থেকে শুরু করে ইউরোপের অনেক বড় ক্লাব হেঁটেছে এই পথে। তবে এবার প্রথমবারের মতো সিদ্ধান্তটা নিয়েছে বার্সেলোনা। করোনা ভাইরাসের বিপক্ষে লড়াইয়ে তহবিল গড়তে প্রথমবারের মতো ন্যু ক্যাম্পের নামের জন্য স্পন্সর খোঁজার ঘোষণা দিয়েছে বার্সেলোনা। এই খাত থেকে যে অর্থ পাওয়া যাবে, তা করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ব্যয় করা হবে।

    করোনা ভাইরাসের থাবা আর সবকিছুর মতো পড়েছে ফুটবলের ওপরও। ইউরোপিয়ান লিগ বন্ধ অনেক দিন ধরেই, ক্লাবগুলো আর্থক ক্ষতি কাটাতে খুঁজছে উপায়। মেসিরা এর মধ্যেই বেতন কমানোর সিদ্ধান্ত নিয়েছেন। তবে বার্সেলোনাও এই বৈশ্বিক দুর্যোগে এগিয়ে এসেছে আর্তমানবতার সেবায়।  ১৯৫৭ সালের পর যে ন্যু ক্যাম্পের নাম কখনো বদলায়নি, সেটি এবার বদলে যাচ্ছে। নামের সঙ্গে ন্যু ক্যাম্প অবশ্য থাকবে, যোগ হবে স্পন্সরের নাম। এই নামের স্বত্ব দিয়ে দেওয়া হয়েছে বার্সেলোনা ফাউন্ডেশন। এখান থেকে যে অর্থ আসবে, সেটি করোনা ভাইরাসের বিপক্ষে গবেষণায় ব্যয় করা হবে।

    ২০১০ সাল পর্যন্ত নিজেদের জার্সিতেও কোনো স্পন্সর নেয়নি বার্সা। ২০০৬ থেকে অবশ্য ইউনিসেফের লোগো ছিল। এরপর ২০১০ সালে এসে কাতার ফাউন্ডেশন পৃষ্ঠপোষক হয় মেসিদের জার্সির।

    করোনা ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলোর একটি স্পেন। এর মধ্যেই দেশটিতে ২০ হাজারের বেশি মানুষ মারা গেছে।