• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    'হারিয়ে ফেলা' বিশ্বকাপ পদক খুঁজে পেলেন আর্চার

    বিশ্বকাপের আশায় আশায় কত ক্রিকেটারের ক্যারিয়ার কেটে যায়, পরম আরাধ্য সেই ট্রফি বা বিজয়ীর পদক অধরাই থেকে গেছে অনেক বড় ক্রিকেটারের। অথচ নিজের প্রথম বিশ্বকাপেই সেই বাজিমাত করেছিলেন ইংলিশ পেসার জফরা আর্চার। ফাইনালের সুপার ওভারে বোলিং কারিশমা দেখিয়ে ইংল্যান্ডকে বিশ্বকাপ এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন বার্বাডোজে জন্ম নেওয়া এই ক্রিকেটার। কিন্তু সেই বিশ্বকাপজয়ীর পদকটি যত্ন করে রাখার বদলে বাসা বদলানোর সময় হারিয়ে ফেলেছিলেন তিনি। অবশেষে লকডাউনের এই সময়ে অনেক খোঁজাখুঁজির পর সেই পদক মিলল বাসার গেস্ট বেডরুমে।

    টুইটারে মেডেলের ছবি দিয়ে সেই পদক খুঁজে পাওয়ার খবর সবাইকে জানিয়েছেন আর্চার। ক্যাপশনে লিখেছেন, “বাড়িতে খুঁজতে খুঁজতেই গেস্ট বেডরুমে পদকটি খুঁজে পেলাম।” 

    এরপর শনিবার বিবিসি ফাইভ লাইভের সঙ্গে এক সাক্ষাৎকারে তার পদক খোয়ানো এবং ফিরে পাওয়ার আদ্যোপান্ত জানালেন আর্চার, “আমার একটি পোর্ট্রেট একজন আমাকে উপহার হিসেবে দিয়েছিল, আমি সেটিতেই পদকটি টাঙ্গিয়ে রেখেছিলাম। তবে এরপর যখন বাসা পাল্টেছি, তখন ছবিটি নতুন দেওয়ালে রেখেছিলাম, এরপর থেকেই আর পদকটি খুঁজে পাচ্ছিলাম না। প্রায় এক সপ্তাহ পুরো বাসায় খুঁজেও পদকটির হদিস পাইনি।”

    পদক খুঁজে পাওয়ার পর সেটিকে আবারও তার আগের জায়গাতেই তথা সেই পোর্ট্রেটের পাশেই ঝুলিয়ে রেখেছেন আর্চার।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন