• বুন্দেসলিগা
  • " />

     

    ১৬ মে থেকে শুরু হচ্ছে জার্মান বুন্দেসলিগা

    মে মাসের ১৬ তারিখ থেকেই শুরু হয়ে যাচ্ছে বুন্দেসলিগা। গতকাল বুধবার জার্মান সরকারের কাছ থেকে অনুমিত মেলার পর মে মাসের মাঝজামাঝি সময়ে বুন্দেসলিগার ফেরার ব্যাপারটি নিশ্চিত হয়ে ছিল। এবার জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন দিন-তারিখও নির্ধারণ করে ফেলল। অনুমিতভাবেই স্টেডিয়ামে কোনো দর্শক উপস্থিত থাকতে পারছেন না। জার্মান সরকারের নির্দেশ অনুযায়ী দেশটিতে সেপ্টেম্বরের আগ পর্যন্ত সকল ধরনের লোক সমাগম নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

    ১৬ তারিখ প্রথম দিনেই মাঠে গড়াবে বরুশিয়া ডর্টমুন্ড ও শালকের রেভিয়েরডার্বি। লিগ লিডার বায়ার্ন মিউনিখ পরদিন ১৭ তারিখ খেলবে ইউনিয়ন বার্লিনের বিপক্ষে।
     


    বৃহস্পতিবার ফ্রাঙ্কফুর্টে বুন্দেসলিগা ওয়ান ও টু এর মোট ৩৬ ক্লাবের সম্মতিতে নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত। জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের প্রস্তাব মতো ৩০ জুনের ভেতরই সব খেলা শেষ করে নিতে সম্মতি জানিয়েছে ক্লাবগুলো। যদিও বুন্দেলিগার ১৬ তম দল ও বুন্দেসলিগা টু এর তৃতীয় দলের ভেতর রেলিগেশন-প্রমোশন প্লে-অফের তারিখ রাখা হয়েছে জুলাইয়ে। 

    মার্চের ১৩ তারিখ করোনাভাইরাসের কারণে বুন্দেসলিগা বন্ধ হয়ে গিয়েছিল। ইউরোএর দেশগুলোর ভেতর লিগ বন্ধ হওয়ার পর সবার ফিরল বুন্দেসলিগা। লিগের বেশিরভাগ দলেরই আর ৯টি করে ম্যাচ বাকি রয়েছে। ২৬ তম রাউন্ড শেষে বায়ার্ন মিউনিখ আছে সবার ওপরে। ৪ পয়েন্ট এ পিছিয়ে টেবিলের দুইয়ে রয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। দুই দলের ডের ক্লাসিকের ম্যাচটি হবে মে মাসের ২৬ বা ২৭ তারিখে।