• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    আগস্টের ভেতর চ্যাম্পিয়নস লিগ শেষ করতে চায় ইউয়েফা

    আগস্টের মাঝে ইউরোপিয়ান ফুটবলের ২০১৯-২০ মৌসুম শেষ করা হবে বলে জানিয়েছেন ইউয়েফা প্রেসিডেন্ট অ্যালেক্সান্ডার সেফেরিন। এই সময়ের মধ্যেই ইউয়েফা চ্যাম্পিয়নস লিগ এবং ইউরোপা লিগও বাকি অংশও শেষ করার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

    গত মার্চে করোনাভাইরাসের কারণে একে একে ইউরোপের বিভিন্ন দেশের লিগগুলো স্থগিত হয়ে যায়, একইভাবে মহাদেশীয় প্রতিযোগিতাগুলোতেও ছেদ পড়ে। এর মাঝে সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্য নিরাপত্তাজনিত কারণে এরই মধ্যে ফ্রান্স, নেদারল্যান্ডস এবং বেলিজিয়ামে চলতি মৌসুম বাতিল করে দেওয়া হয়েছে। তবে গতকাল শনিবার থেকে আবারও ফুটবল মাঠে গড়িয়েছে জার্মানিতে। প্রিমিয়ার লিগ এবং লা লিগাও জুনে ফেরার প্রস্তুতি নিচ্ছে বলা শোনা যাচ্ছে। ইউয়েফা সভাপতিও এই বিষয়টি নিয়ে আশার বাণী শোনালেন, তার মতে ইউরোপের প্রায় ৮০ ভাগ লিগ চলতি মৌসুম মাঠেই শেষ হবে।


    বিইন স্পোর্টসের সঙ্গে সাক্ষাৎকারে ইউরোপের বেশিরভাগ দেশের লিগ চলতি মৌসুম শেষ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন সেফেরিন, “আমাদের পরিকল্পনা তৈরি, ইউয়েফার নির্বাহী কমিটির সভার পর নিশ্চিতভাবে দিন-তারিখ ঘোষণা করতে পারব। অবস্থার অবনতি না হলে আগস্টে ইউরোপিয়ান মৌসুম শেষ করতে পারব আমরা। ইউরোপিয়ান মৌসুম বলতে আমি ইউয়েফা প্রতিযোগিতাগুলোর কথা বলছি। আর আশা করি, জাতীয় লিগগুলোর বেশিরভাগই চলতি মৌসুম শেষ করবে। যদি কেউ না করে সেটা তাদের বিষয়। তবে এরপরও তাদের সেই বাছাইপর্ব খেলেই ইউয়েফা প্রতিযোগিতার মূল পর্বে আসতে হবে।”

    চ্যাম্পিয়নস লিগ এবং ইউরোপা লিগের শেষ ষোলো পর্ব এখনও শেষ হয়নি। ফ্রান্সে সরকারীভাবে সেপ্টেম্বরের আগ পর্যন্ত পেশাদার খেলাধুলা আয়োজন নিষিদ্ধ করা হয়েছে। তাই চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুম মাঠে গড়ালে পিএসজি এবং লিওঁ-র মতো দলগুলোকে নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ আয়োজন করতে হবে। বিষয়টি নিয়ে ইউয়েফা প্রেসিডেন্টের বক্তব্য পরিষ্কার, “পিএসজি এবং লিওঁ-কে ফ্রান্সে ম্যাচ আয়োজন করতে হবে। সেখানে করতে না পারলে নিরপেক্ষ ভেন্যুতে খেলবে।”