• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    নাপোলির বিপক্ষে নিরপেক্ষ ভেন্যুতে খেলতে চান না বার্সা কোচ

    চ্যাম্পিয়নস লিগে নাপোলির বিপক্ষে নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ খেলা বার্সেলোনার জন্য ‘ক্ষতিকর’ হবে বলে মন্তব্য করেছেন দলটির কোচ কিকে সেতিয়েন। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগ নাপোলির মাঠে গিয়ে এরই মধ্যে খেলে এসেছে বার্সেলোনা। সেই ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল। তবে করোনা মহামারীর কারণে দ্বিতীয় লেগ স্থগিত হয়ে যায়।

    শোনা যাচ্ছে, ইউরোপের স্থানীয় লিগগুলোর চলতি মৌসুম শেষ হওয়ার পর আগস্টের দিকে একটি মিনি-টুর্নামেন্ট করে চ্যাম্পিয়নস লিগের এবারের মৌসুম শেষ করা হবে। আর সেই মিনি-টুর্নামেন্টের পর্তুগালকে ভেন্যু হিসেবে ভাবা হচ্ছে। পর্তুগালের এমন একটি অঞ্চলে সেই টুর্নামেন্ট আয়োজন করতে চায় ইউয়েফা যেখানে করোনা তেমন একটা বিস্তার লাভ করেনি।


    আর এমনটা হলে নাপোলির বিপক্ষে বার্সেলোনার হোম ম্যাচটি কার্যত অ্যাওয়ে ম্যাচ হয়ে যাবে। আর এটিকে টাইয়ের ক্ষেত্রে অসম এবং ক্ষতিকর হিসেবে দেখছেন বার্সা ম্যানেজার সেতিয়েন, “নাপোলির বিপক্ষে নিরপেক্ষ ভেন্যুতে খেলা আমাদের জন্য ক্ষতিকর হবে। কারণ আমরা এরই মধ্যে সান পাওলোতে গিয়ে তাদের মাঠে খেলে এসেছি। তবে যদি শেষ পর্যন্ত এটাই সিদ্ধান্ত হয়, তাহলে তো মেনে নিতেই হবে। তবে এখনও কোনও কিছু চূড়ান্ত হয়নি, অনেক ধরনের কথাবার্তা চলছে। দেখা যাক কী হয়।”

    ২০১৫ সালের পর থেকে আর চ্যাম্পিয়নস লিগ জেতা হয়নি বার্সেলোনার। আর গত দুই মৌসুমে রোমা এবং লিভারপুলের কাছে প্রথম লেগের বড় লিড ছুড়ে দিয়ে হারের ঘটনা সমর্থকদের পুড়িয়েছে অনেক। চ্যাম্পিয়নস লিগ জেতা তাই এখন খুব করেই জরুরী সেতিয়েনের দলের। 

    এদিকে করোনার কারণে দীর্ঘ বিরতির পর রাতে আবারও লা লিগায় মাঠে নামছে বার্সেলোনা। মায়োর্কার বিপক্ষে মেসিদের ম্যাচটি বাংলাদেশ সময় রাত ২ টায়।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন