• চ্যাম্পিয়নস লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    এ বছর থাকছে না ব্যালন ডি'অর পুরস্কার

    প্রতিষ্ঠার পর প্রথমবারের মতো এবার ব্যালন ডি অ'র পুরস্কার না দেওয়ার ঘোষণা দিয়েছে ফ্রান্স ফুটবল। অর্থাৎ ২০২০ সালে থাকছে না  খেলোয়াড়দের ব্যক্তিগত এই পুরস্কার। ১৯৫৬ সাল থেকে ফ্রান্স ফুটবল মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত করে আসছিল।

    ফ্রান্স ফুটবলের পক্ষ থেকে বলা হয়েছে অনেক চিন্তা-ভাবনা করে খারাপের ভেতর সম্ভাব্য সবচেয়ে ভালো সিদ্ধান্তটাই নিয়েছে তারা। কোনো কোনো খেলোয়াড়ের মৌসুম ছোট হয়ে এসেছে, ফাঁকা মাঠেও হচ্ছে ফুটবল- ফ্রান্স ফুটবল বলছে এমন একটি মৌসুমে সঠিক যাচাই-বাছাই করা সম্ভব হবে না বলে এই সিদ্ধান্ত নিয়েছেন তারা।

    কেন থাকছে না ব্যালন ডি'অর?
    ফ্রান্স ফুটবলের এডিটর ইন চিফ প্যাসকেল ফেরেরা এক বিবৃতিতে বলেছেন, এই মৌসুমকে সাধারণ আর কয়েকটা মৌসুমের সঙ্গে তুলনা করতে চান না তারা। যে মানদন্ডে ফ্রান্স ফুটবল সেরা খেলোয়াড় নির্বাচিত করে থাকে সেগুলো পুরণ না হওয়ায় এবার পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত থেকে তারা সরে এসেছেন বলে জানিয়েছেন তিনি।

    "ফুটবল সাধারণত যে পরিস্থিতিতে হয় এবার তেমনটা হচ্ছে না। কিছু ম্যাচ ফাঁকা মাঠে খেলা হচ্ছে, আরও কিছু ম্যাচও ফাঁকা মাঠে হবে। ৫ বদলির নিয়ম আছে, সঙ্গে চ্যাম্পিয়নস লিগও এক লেগে খেলা হবে। আমাদের বিশ্বাস এমন একটি বছর সাধারণত আর মৌসুমের সঙ্গে তুলনা করা ঠিক হবে না।" -বিবৃতিতে বলেছেন ফ্রান্স ফুটবলের এডিটর। 

    ফ্রান্স ফুটবল ঘোষণা করবে সেরা লিজেন্ড একাদশ
    ব্যালন ডি'অর প্রতিবছর চারটি পুরস্কার ঘোষণা করে। ওই ৪টি পুরস্কারের বদলে এবার ফ্রান্স ফুটবলের জুরিরা ঘোষণা করলেন সর্বকালের সেরা একাদশ। বিশ্বের ১৮০ জুরির ভোটে নির্বাচিত একাদশ প্রকাশ করা হবে লেকিপে।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন