• লা লিগা
  • " />

     

    আবারও কোচিংয়ে ফিরছেন উনাই এমেরি

    প্রায় ৮ মাস পর আবারও কোচিংয়ে ফিরছেন সাবেক আর্সেনাল কোচ উনাই এমেরি। আগামী ৩ বছরের জন্য স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়ালের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি।

    গত নভেম্বরে আর্সেনালের কোচের চাকরি হারানোর পর থেকে কোচিং থেকে দূরে ছিলেন এমেরি। অবশেষে কোচ হিসেবে আবারও নিজ দেশে স্পেনের ক্লাবেই ফিরছেন তিনি। আর্সেনালের কিংবদন্তি ম্যানেজার আর্সেন ওয়েঙ্গার ম্যানেজারের পদ ছাড়ার পর ২০১৮ সালে গানারদের দায়িত্ব নিয়েছিলেন। প্রায় ১৮ মাস গানারদের দায়িত্ব থাকলেও সেই পদে সুসময় খুব কমই দেখেছেন তিনি। টানা বাজে ফলের খেসারত দিয়ে শেষ পর্যন্ত চাকরি খোয়াতে হয় তাকে।


    আর্সেনালের আগে অবশ্য সেভিয়া এবং পিএসজির ম্যানেজার হিসেবে বেশ সাফল্যের মুখ দেখেছিলেন। সেভিয়ার ম্যানেজার হিসেবে ক্লাবকে টানা ৩ বার ইউরোপা লিগ শিরোপা এনে দিয়েছিলেন এই স্প্যানিয়ার্ড।

    ভিয়ারিয়ালকে লিগ টেবিলে এই মৌসুমে পঞ্চম স্থানে এনে দিয়ে গত সপ্তাহে ম্যানেজার হাভিয়ের কালেয়া কোচের পদ থেকে সরে দাঁড়ান। এরপরই নতুন ম্যানেজারের খোঁজ শুরু করে ক্লাবটি। আর পূর্বে স্প্যানিশ ক্লাব সেভিয়াকে নিয়ে এমেরির বেশ ভালো রেকর্ড থাকায় নতুন ম্যানেজার খুঁজতে খুব একটা বেগ পেতে হয়নি তাদের। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন