• চ্যাম্পিয়নস লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    ইতিহাদে রিয়ালের বিপক্ষে খেলতে পারবে না সিটি?

    ইংল্যান্ডের নতুন কোয়ারেন্টিন নিয়মের কারণে শঙ্কার মুখে পড়ছে রিয়াল মাদ্রিদ-ম্যানচেস্টার সিটির চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ফিরতি লেগ। শনিবার সন্ধ্যা থেকে ইংল্যান্ডে বিদেশ থেকে আসা ব্যক্তিদের জন্য নতুন কোয়ারেন্টিনের নিয়ম কার্যকর হয়েছে। বিদেশ থেকে আসাদের ইংল্যান্ডে পা দেওয়ার পরপরই ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে যেতে হবে।

    আর এই নিয়মের কারণে ৭ আগস্ট ম্যানচেস্টারের ইতিহাদ স্টেডিয়ামে রিয়াল-সিটি ম্যাচটি নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। ব্রিটিশ সরকারের এই নিয়মটি সাধারণ ভ্রমণকারীদের ওপর তো কার্যকর হবেই, তবে খেলার জন্য ইংল্যান্ড সফর করতে যাওয়া মাদ্রিদ বহরের ওপর এই নিয়ম প্রয়োগ করা হবে কিনা সেটি অবশ্য এখনও নিশ্চিত নয়। তবে বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ইউয়েফা।


    শেষ ষোলোর বাকি ম্যাচগুলোর কোনোটি যদি নির্দিষ্ট ভেন্যুতে আয়োজন করা সম্ভব না হয়, সেক্ষেত্রে পর্তুগালের পোর্তো এবং গুইমারায়েসের মাঠগুলোকে সেই ম্যাচগুলো আয়োজনের জন্য প্রস্তুত রেখেছে। তাই কোয়ারেন্টিনের নিয়ম মাদ্রিদ বহরের ওপর কার্যকর হলে রিয়াল-সিটির ফিরতি লেগ পর্তুগালে স্থানান্তরিত হতে পারে।

    সান্তিয়াগো বার্নাব্যুতে দুই দলের মাঝে শেষ ষোলোর প্রথম লেগে ২-১ গোলে জিতেছিল পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। গেব্রিয়েল হেসুস এবং কেভিন ডি ব্রুইনের দ্বিতীয়ার্ধে দেওয়া দুই গোলে সেদিন গুরুত্বপূর্ণ অ্যাওয়ে জয় পেয়েছিল সিটিজেনরা। অবশ্য ৬০ মিনিটে ইসকোর গোলে ম্যাচে প্রথম এগিয়ে গিয়েছিল স্বাগতিক মাদ্রিদ।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন