• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    বাছাইপর্বের জন্য ৩৬ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা, জেমি ডের দলে ডাক পেলেন তারিক

    বাছাইপর্বের জন্য ৩৬ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা, জেমি ডের দলে ডাক পেলেন তারিক    

    আগামী অক্টোবরে বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইয়ের ম্যাচের জন্য ৩৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন বাংলাদেশ কোচ জেমি ডে। এই দলে নতুন মুখ বাংলাদেশী বংশোদ্ভুত ডিফেন্ডার কাজী তারিক। প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন বসুন্ধরা কিংসের এই ফুটবলার। ফিনল্যান্ড অনুর্ধ্ব-১৭ দলের হয়ে খেলা তারিক গত লিগের দলবদলে যোগ দিয়েছিলেন বসুন্ধরায়। জাতীয় দলের হয়ে খেলার স্বপ্নের কথা তখনই তিনি জানিয়ে রেখেছিলেন। স্থগিত হয়ে যাওয়া লিগে মাত্র দুইবার খেলার সুযোগ পেলেও দলে ডাকার জন্য সেটুকুই যথেষ্ট মনে হয়েছে বাংলাদেশ কোচের কাছে।

    তারিক ছাড়াও নতুনদের ভেতর ডাক পেয়েছেন, বাংলাদেশ পুলিশ এফসির নাজমুল রাসেল ও এমএস বাবলু। শেখ রাসেল ও উত্তরা বারিধারার ফরোয়ার্ড মোহাম্মদ আব্দুল্লাহ ও  সুমন রেজাও নতুন মুখ। চোট কাটিয়ে স্কোয়াডে ফিরেছেন আতিকুর রহমান ফাহাদ ও মাসুক মিয়া জনিও।

    অক্টোবরের ৮ তারিখ ঘরের মাঠে আফগানিস্তান ও ১৩ তারিখ কাতারের মাঠে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে যাবে বাংলাদেশ দল। এরপর আরও দুইটি ম্যাচ বাকি থাকবে। তবে আপাতত দল ঘোষণা করা হয়েছে প্রথম দুই ম্যাচের জন্য। স্কোয়াডে থাকা এই ৩৬ জন খেলোয়াড়কে নিয়ে আগস্টের ৭ তারিখ থেকে ট্রেনিং ক্যাম্প শুরু হওয়ার কথা রয়েছে বাংলাদেশের। এরপর সেখান থেকে বাছাই করা হবে ২৩ জনের মূল স্কোয়াড।
     


    ঘরোয়া লিগে নিজের প্রথম ম্যাচের পর প্যাভিলিয়নের কাছে নিজের অনুভূতি জানিয়েছিলেন ডিফেন্ডার তারিক



    বাংনলাদেশ স্কোয়াড
    গোলরক্ষক

    আশরাফুল ইসলাম রানা (শেখ রাসেল), শহীদুল আলম সোহেল (আবাহনী), আনিসুর রহমান (বসুন্ধরা কিংস), পাপ্পু হোসেন (সাইফ স্পোর্টিং)
    ডিফেন্ডার
    তপু বর্মন (বসুন্ধরা কিংস), টুটুল হোসেন বাদশা (আবাহনী), বিশ্বনাথ ঘোষ (বসুন্ধরা কিংস), ইয়াসিন খান (বসুন্ধরা কিংস), রহমত মিয়া (সাইফ স্পোর্টিং), রিয়াদুল হাসান (সাইফ স্পোর্টিং), রায়হান হাসান (আবাহনী), সুশান্ত ত্রিপুরা (বসুন্ধরা কিংস), কাজী তারিক (বসুন্ধরা কিংস), ইয়াসিন আরাফাত (সাইফ স্পোর্টিং)

    মিডফিল্ড
    সোহেল রানা (আবাহনী), জামাল ভূঁইয়া (সাইফ স্পোর্টিং), মামুনুল ইসলাম (আবাহনী), মোহাম্মদ ইব্রাহিম (বসুন্ধরা কিংস), সাদ উদ্দিন (আবাহনী), মানিক হোসেন মোল্লা (চট্টগ্রাম আবাহনী), রবিউল হাসান (বসুন্ধরা কিংস), আতিকুর রহমান ফাহাদ (বসুন্ধরা কিংস), বিপলু আহমেদ (বসুন্ধরা কিংস), নাজমুল রাসেল (বাংলাদেশ পুলিশ), মনজুর হোসেন মানিক (চট্টগ্রাম আবাহনী), মাসুক মিয়া জনি (বসুন্ধরা কিংস)

    ফরোয়ার্ড
    নাবিব নেওয়াজ জীবন (আবাহনী), মাহবুবুর রহমান সুফিল (বসুন্ধরা কিংস),  রকিব হোসেন (চট্টগ্রাম আবাহনী), আরিফুর রহমান (সাইফ স্পোর্টিং), মতিন মিয়া (বসুন্ধরা কিংস), মোহাম্মদ আব্দুল্লাহ (শেখ রাসেল) তৈহিদুল আলম সবুজ (বসুন্ধরা কিংস), এমএস বাবলু (বাংলাদেশ পুলিশ এফসি), সুমন রেজা (উত্তরা বারিধারা)


    আরও পড়ুন

    স্বাস্থ্য পরীক্ষা, আইসোলেশন : ৭ আগস্ট থেকে যেভাবে ফুটবলে ফেরার পরিকল্পনা করছে বাংলাদেশ

    বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ দলের বাকি ম্যাচের ফিক্সচার
     

    ফাঁকা মাঠে খেলা হলে সমর্থকদের মিস করবেন জেমি ডে