• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    আটালান্টার বিপক্ষে কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেন এমবাপে

    পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে ছিটকে গেলেন চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে। আটালান্টার বিপক্ষে আগস্টের ১২ তারিখ চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ম্যাচ পিএসজির। কিন্তু গোঁড়ালির চোটের কারণে আপাতত ৩ সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যেতে হচ্ছে তাকে। পিএসজি সেমিফাইনাল নিশ্চিত করলে অবশ্য তাতে খেলার সম্ভাবনা থাকবে ২১ বছর বয়সী ফ্রেঞ্চ ফরোয়ার্ডের।


    গত শুক্রবার ফ্রেঞ্চকাপের ফাইনালে সেন্ট এতিয়েনের লইক পেরিনের ট্যাকেলের পর মাটিতে লুটিয়ে পড়েছিলেন এমবাপে। এরপর ক্রাচে ভর করে মাঠ ছেড়েছিলেন তিনি। চোটের ধরন দেখে তখনই এমন কিছুর আশঙ্কা করা হচ্ছিল। আজ পিএসজির মেডিকেল টিমের পক্ষে থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে, সুস্থ্য হতে ৩ সপ্তাহ সময় লাগবে এমবাপের।

    "আজকের স্ক্যানের পর আমরা নিশ্চিত হয়েছি তার গোঁড়ালি মচকে গেছে, সঙ্গে এক্সাটার্নাল লিগামেন্টও ক্ষতিগ্রস্থ হয়েছে। আগামী ৩ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে এমবাপেকে।" - পিএসজির বিবৃতিতে নিশ্চিত করা হয়েছে এমবাপের ছিটকে যাওয়ার খবর।

    চ্যাম্পিয়নস লিগে টানা ৩ বার দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেওয়ার পর এবার কোয়ার্টার ফাইনালে উঠেছিল পিএসজি। মার্চে লিগ বন্ধ  যাওয়ার পর ফ্রান্সে মৌসুমই পরিত্যক্ত ঘোষণা করা হয়। এই মাসে কিছু প্রীতি ম্যাচ খেলার পর প্রথমবারের মতো প্রতিযোগিতামূলক ম্যাচে  সেন্ট এতিয়েনের বিপক্ষে মাঠে নেমেছিল পিএসজি। ১-০ গোলে ম্যাচ  জিতে ১৩তম বারের মতো ফ্রেঞ্চ কাপ জিতলেও এমবাপের চোট তখন থেকেই শঙ্কায় ফেলে দিয়েছিল ফ্রেঞ্চ চ্যাম্পিয়নদের। ম্যাচ শেষে পিএসজি কোচ থমাস তুখলও পেরিনের ওই ট্যাকেলের কড়া সমালোচনা করেছিলেন।  

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন