• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    রিয়াল মাদ্রিদের বিপক্ষে থাকছেন না আগুয়েরো

    রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যানচেস্টার সিটির চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলোর ফিরতি লেগ থেকে ছিটকে গেলেন সার্জিও আগুয়েরো। গত জুনে প্রিমিয়ার লিগে বার্নলির বিপক্ষে ম্যাচে হাঁটুর চোটে পড়েছিলেন এই আর্জেন্টাইন। এরপর থেকে আর মাঠে নামতে পারেননি। অবশ্য চ্যাম্পিয়নস লিগে মাদ্রিদের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে তাকে ফিরে পাওয়ার আশায় ছিল সিটি। তবে এবার পেপ গার্দিওলা জানিয়ে দিলেন, সেই ম্যাচের জন্য দলের মূল স্ট্রাইকারকে পাচ্ছেন না তিনি।

    হাঁটুর অস্ত্রোপচারের পর এখন রিকভারির জন্য জিমে নিয়মিত কাজ করছেন আগুয়েরো। প্রিমিয়ার লিগের শেষ ম্যাচের আগে গার্দিওলা আশা প্রকাশ করেছিলেন যে, চ্যাম্পিয়নস লিগের আগে স্কোয়াডের সবাইকে ফিট পাবেন তিনি। তবে ৮ আগস্ট মাদ্রিদের বিপক্ষে আগুয়েরোকে প্রশ্নের জবাবে এবার গার্দিওলা জানিয়ে দিলেন, “না, (সেই ম্যাচের জন্য) সময়মত তাকে ফিরে পাওয়া সম্ভব হবে না।”


    সান্তিয়াগো বার্নাব্যুতে শেষ ষোলোর প্রথম লেগে মাদ্রিদকে ২-১ গোলে হারিয়েছিল সিটি। দ্বিতীয় লেগেও সেই ধারা ধরে রাখতে পূর্ণ ফিট স্কোয়াডের প্রয়োজন ছিল গার্দিওলার। বিশেষভাবে সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে ৩২ ম্যাচ খেলে ২৩ গোল করা আগুয়েরোকে আক্রমণভাগে পেলে একটু বেশি সুবিধা হত তার।

    তবে দলের মূল স্ট্রাইকার আগুয়েরোকে না পেলেও গোল নিয়ে খুব একটা দুশ্চিন্তার কারণ নেই সিটি কোচের। কারণ মৌসুম জুড়েই দারুণ ছন্দে রয়েছেন রহিম স্টার্লিং। ক্যারিয়ারে প্রথমবারের মতো এক মৌসুমে ৩০ গোলের মাইফলক ছুঁয়েছেন এই ইংলিশ ফরোয়ার্ড। এছাড়া আগুয়েরোর বদলে স্ট্রাইকার হিসেবে গ্যাব্রিয়েল হেসুসও সুযোগ পেয়ে আলো ছড়াচ্ছেন। প্রিমিয়ার লিগে শেষ ৫ ম্যাচের ৪ টিতেই গোল পেয়েছেন তিনি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন