• চ্যাম্পিয়নস লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    মেসিকে শুধু স্বপ্নেই মার্ক করা সম্ভব : গাত্তুসো

    নাপোলির লড়াইটা বার্সেলোনার সাথে। তবে নাপোলি কোচ জেনারো গাত্তুসো জানেন, লিওনেল মেসিই তাদের মূল হুমকি। শেষ ষোলোর সেই ম্যাচের আগে গাত্তুসো বলেই ফেললেন, মেসিকে শুধু স্বপ্নেই মার্ক করা সম্ভব। 

     


    সিরি আ-য় মৌসুমের শেষ ম্যাচের পর সাংবাদিকদের সঙ্গে বার্সেলোনার ম্যাচ নিয়ে কথা বলতে গিয়ে তিনি একসময় মেসিকে মার্ক করার ব্যর্থ চেষ্টা করেছিলেন বলে স্মৃতিচারণ করেন, “মেসিকে শুধু স্বপ্নেই মার্ক করা সম্ভব। এছাড়া আমার ছেলের প্লেস্টেশনে নাপোলি-বার্সেলোনা ম্যাচ খেললে সেটা করা যেতে পারে। এসি মিলানের হয়ে খেলার সময় তাঁকে মার্ক করার চেষ্টা করেছিলাম, তখন আমার ওজন এখনকার চেয়ে ১০-১৫ কেজি কম ছিল।”

    লাৎসিও-কে ঘরের মাঠে ৩-১ গোলে হারিয়ে সিরি আ-র শেষটা ভালো হয়েছে নাপোলির। এবার দলটির সব মনযোগ বার্সেলোনা ম্যাচের দিকে। সাংবাদিকরা গাত্তুসোকে প্রশ্ন করেছিলেন, যে ফর্মুলায় লাৎসিও-কে হারিয়েছে, সেই একই ফর্মুলা বার্সেলোনার সঙ্গে ব্যবহার করবেন কিনা। গাত্তুসো দুই দলের মাঝে পার্থক্য বর্ণনা করে এক ফর্মুলা দুই দলের জন্য খাটবে না বলে উল্লেখ করেন, “এই দুটি দল অত্যন্ত ভিন্ন। দুই দল দুই স্টাইলের খেলা খেলে। লাৎসিও শারীরিক এবং টেকনিক্যাল ফুটবল খেলে। আর বার্সেলোনার স্টাইল পুরোপুরি দক্ষতা নির্ভর।”

    “আমার কাছে মনে হয় সেই খেলাটি ভিন্ন হবে। আমাদের স্কোর নিয়ে ভাবতে হবে না। দল হয়ে খেলতে হবে, আর বিশ্বাস রাখতে হবে যে আমরা সুযোগ পাব। আমাদের অনেক পরিশ্রম করতে হবে। আমাদের মাথা চিন্তামুক্ত রাখতে হবে যাতে আমরা আমাদের কোয়ালিটি দেখাতে পারি।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন