• বিশ্বকাপ বাছাই
  • " />
    X
    GO11IPL2020

     

    ১৩ জনের ভেতর ৪ জনই করোনা পজিটিভ বাংলাদেশ দলে

    বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইপর্বের জন্য অনুশীলন শুরুর আগেই বড় ধাক্কা খেল বাংলাদেশ দল। আজ বুধবার ১২ জন খেলোয়াড়ের করোনাভাইরাস পরীক্ষার পর ৩ জনের ফলই এসেছে পজিটিভ। পুলিশ এফসির এমএস বাবলু ও নাজমুল ইসলাম রাসেল এবং উত্তরা বারিধারার সুমন রেজা করোনাভাইরাসে আক্রান্ত। এই ১২ খেলোয়াড়ের স্বাস্থ্য পরীক্ষা হয়েছে বাফুফের উদ্যোগে। এর আগে ব্যক্তিগত উদ্যোগে স্বাস্থ্য পরীক্ষা করানোর নির্দেশনা ছিল স্কোয়াডের ৩৬ সদস্যের। সেই পরীক্ষায় বিশ্বনাথ ঘোষেরও করোনাভাইরাস পরীক্ষার ফল এসেছে পজিটিভ।   

    ১২ জন খেলোয়াড় বাদেও কোচ ও স্টাফসহ আরও ৮ জনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে প্রথমদিনে। বাকিরা সবাই উতরে গেছেন। আপাতত এই তিন খেলোয়াড়ের কেউই দলের সঙ্গে যোগ দিচ্ছেন না। বিশ্বনাথ আগেই চলে গিয়েছিলেন আইসোলেশনে। 


    দলের বাকি খেলোয়াড়দের আগামীকাল স্বাস্থ্য পরীক্ষা হওয়ার কথা রয়েছে। তবে বাংলাদেশ কোচ জেমি ডে প্রথমদিনের ফলের পরই শঙ্কায় পড়ে গেছেন। তার আশঙ্কা এই সংখ্যা আগামীদিনে বাড়তে পারে আরও, "শুরুটা তো একেবারেই ভালো হলো না। দুর্ভাগ্যজনকভাবে বাংলাদেশে করোনা সংক্রমণের হার এমনিতেই বেশি, এমন কিছু হতেই পারত। আমার আশঙ্কা হলো কাল হয়ত এই সংখ্যা আরও বাড়বে।"

    জেমি ডে পরিস্থিতিকে বলছেন, "অত্যন্ত কঠিন"। বসুন্ধরা কিংস খেলোয়াড় না ছাড়ায় আতিকুত রহমান ফাহাদ, মতিন মিয়া ও মাসুক মিয়া জনি আপাতত যোগ দিচ্ছেন না স্কোয়াডে। দুই প্রবাসী জামাল ভূঁইয়া ও তারিক কাজীও স্কোয়াডে যোগ দেবেন পরে। ৩৬ জনের স্কোয়াডে সবমিলিয়ে এরই মধ্যে ৯ জন খেলোয়াড়কে ছাড়াই অনুশীলন শুরু করতে হবে। বাংলাদেশ কোচ বলছেন, এই পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়াই এখন তার দলের মূল চ্যালেঞ্জ।


    আরও পড়ুনঃ
    স্বাস্থ্য পরীক্ষা, আইসোলেশন : ৭ আগস্ট থেকে যেভাবে ফুটবলে ফেরার পরিকল্পনা করছে বাংলাদেশ

    বাছাইপর্বের জন্য ৩৬ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা
     

    বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইয়ে বাংলাদেশের বাকি ম্যাচের ফিক্সচার

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন