• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    সিটির বিপক্ষে খেলতে চায়নি বেল : জিদান

    ম্যানচেস্টার সিটির বিপক্ষে রিয়াল মাদ্রিদের স্কোয়াডে গ্যারেথ বেলকে রাখেননি জিনেদিন জিদান, এটি পুরনো খবর। জিদানের সাথে তার সমস্যার কারণেই বেল স্কোয়াড থেকে বাদ পড়ে থাকতে পারেন ব ওলে ধারণা করা হচ্ছিল। তবে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে জিদান পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন, বেল নিজেই এই ম্যাচে খেলতে চাননি, আর সেজন্যই ম্যানচেস্টারের বিমানে চড়েননি তিনি।

    বেলের সঙ্গে কথা বলার পরেই তাকে স্কোয়াডে না রাখার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান জিদান, “আমি তার সঙ্গে ব্যক্তিগতভাবে কথা বলেছিলাম, সে এই ম্যাচে খেলতে চায়নি। বাকিটা আমার আর তার মধ্যেই থাকুক, মূল কথা সে খেলতে চায়নি।”


    মাদ্রিদে বেলের ভবিষ্যৎ কী কিনা এমন প্রশ্নের জবাবে সরাসরি উত্তর করেননি জিদান, “আমি জানি না। সে এখন রিয়াল মাদ্রিদের খেলোয়াড়। সেটিতে কোনও পরিবর্তন আসেনি। সে আমাদের খেলোয়াড়। আমি এই বিষয়টিকে শ্রদ্ধা করি এবং অন্য সবার মতো তাকেও শ্রদ্ধা করি। সে না খেলার সিদ্ধান্ত নিয়েছে। আমি আপনাদের এটুকুই জানাতে পারি। বাকি আমরা সবাই এখানে আছি, ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছি। আমরা এখন শুধুই খেলার দিকে মনোনিবেশ করছি।”

    বিবিসি স্পোর্টের মতে, খেলার সুযোগ পাবেন না বলেই ম্যানচেস্টারে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বেল। গত গ্রীষ্মে চাইনিজ ক্লাব জিয়াংসু সুনিংয়ে যাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত আর মাদ্রিদ ছেড়ে যাওয়া হয়নি তার। এরপর মৌসুমের বড় একটি সময় বেঞ্চে বসেই কাটিয়েছেন তিনি। ২০১৯-২০ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে রিয়াল মাদ্রিদের হয়ে মোটে ১৪ ম্যাচ খেলেছেন বেল। আর করোনার বিরতির পর মাত্র দুইবার মাঠে নেমেছেন তিনি।

    চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলর প্রথম লেগে ঘরের মাঠে ম্যান সিটির কাছে ২-১ গোলে হেরেছিল রিয়াল মাদ্রিদ। ইতিহাদে তাই সবটা উজাড় করে দিয়েই খেলতে হবে ক্রুজ-কাসেমিরোদের।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন