• সিরি আ
  • " />
    X
    GO11IPL2020

     

    সারিকে বরখাস্ত করলো জুভেন্টাস

    চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডে লিঁওর কাছে হেরে বাদ পড়ার পর একটুও দেরি করলো না জুভেন্টাস কর্তৃপক্ষ। পরদিন সকালেই কোচ মাউরিসিও সারিকে বরখাস্ত করার ঘোষণা দিয়েছে তারা। ৬১ বছর বয়সী ইতালিয়ান এক মৌসুমের মাথায়ই বরখাস্ত হলেন জুভেন্টাসের কোচের পদ থেকে।
     


    এই নিয়ে টানা দ্বিতীয় মৌসুমে দ্বিতীয়বারের মতো কোচ বরখাস্ত করলো জুভেন্টাস। ২০১৯ এ চেলসিকে ইউরোপা লিগ জেতানোর পর জুভেন্টাসে যোগ দিয়েছিলেন সারি। এর আগে ২০১৫-২০১৮ পর্যন্ত নাপোলির কোচ হিসেবে বেশ নাম ডাক কামিয়েছিলেন। তার প্রচলন করা সারিবলও ছিল বিখ্যাত। কিন্তু জুভেন্টাসে সেই সারিবল একেবারেই প্রয়োগ করতে পারেননি সারি।  জুভেন্টাসকে সিরি আ জেতালেও সেটিও যথেষ্ট হয়নি তার জন্য। 

    সুপার কোপা ইতালিয়া ও কোপা ইতালিয়া- দুই ফাইনালেই সারির অধীনে এবার হেরেছে জুভেন্টাস। ইতালিতে সারি প্রথম শিরোপা জিতেছিলেন সিরি আতে দিয়েই। ৬১ বছর বয়সে শিরোপা জিতেস সিরি আ জয়ী সবচেয়ে বয়স্ক কোচও হয়েছেন তিনি। তবে জুভেন্টাসের মূল লক্ষ্য ছিল ইউরোপে ভালো করা। চ্যাম্পিয়নস লিগের ড্র তে তুলনামূলক সহজ লিঁওকে পেয়েও প্রথম লেগে হেরে বসেছিল জুভেন্টাস। পরে দ্বিতীয় লেগে তুরিনে ২-১ গোলে জিতলেও অ্যাওয়ে গোলের নিয়মে বাদ পড়তে হয়েছে সারির দলকে। ম্যাচের পর সারি অবশ্য বলেছিলেন, এক ম্যাচের বিচারে তাকে ছাঁটাই করা সমীচিন হবে না। কিন্তু জুভেন্টাস কর্তৃপক্ষ সেই কথা আর কানে তোলেনি।

    জুভেন্টাসের নতুন কোচ হিসেবে আন্দ্রেয়া পিরলোকে নিয়োগ দেওয়া হয়েছে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন