• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    জুভেন্টাসের নতুন কোচ আন্দ্রেয়া পিরলো

    মাত্র দশ দিন আগে জুভেন্টাসের অনুর্ধ্ব-২৩ দলের দায়িত্ব পেয়েছিলেন আন্দ্রেয়া পিরলো। দশ দিনের ব্যবধানে জুভেন্টাসে বদলে গেছে অনেককিছু। দিন বদলের হাওয়ায় এবার মূল দলেরই দায়িত্ব বুঝিয়ে দেওয়া হলো ক্লাবের সাবেক খেলোয়াড়কে। মাউরিসিও সারিকে বরখাস্ত  করার পর জুভেন্টাসের নতুন কোচ এখন ৪১ বছর বয়সী পিরলো।


    চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ড পেরুতে না পারার দায়ে শনিবার সকালেই বরখাস্ত করা হয়েছিল মাউরিসিও সারিকে। একইদিন নতুন কোচের পদে পিরলোকে নিয়োগ দেওয়া হলো।

    পিরলো সঙ্গে দুই বছরের চুক্তি হয়েছে জুভেন্টাসের। ২০১১ সাল থেকে ২০১৫ পর্যন্ত জুভেন্টাসের হয়ে ১৬৪ ম্যাচ খেলে ৪ বার সিরি আ জিতেছিলেন পিরলো। এর আগে এসি মিলানের হয়ে দুইবার চ্যাম্পিয়নস লিগ ও আরও দুইবার সিরি আ জিতেছেন তিনি। ২০০৬ বিশ্বকাপ জয়ী ইতালি দলেরও অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন পিরলো।

    কোচিং অভিজ্ঞতার দিক দিয়ে পিরলো একেবারেই তরুণ। এর আগে কোনো ক্লাব বা দলের কোচ হয়েও নিয়োগ পাননি তিনি। জুভেন্টাস অনুর্ধ্ব-২৩  দলই ছিল তার প্রথম আনুষ্ঠানিক চাকরি। সেই কাজ শুরু করার আগেই পেয়ে গেলেন ক্রিশ্চিয়ানো রোনালদোদের দায়িত্ব। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন