• চ্যাম্পিয়নস লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    রোনালদোর রেকর্ড নিয়ে ভাবছেন না লেভানডফস্কি

    ইউরোপিয়ান গোল্ডেন বুটের পুরস্কার একটুর জন্য পাওয়া হয়নি। বুন্দেসলিগার ম্যাচ সিরি আ, লা লিগার মতো ৩৮টি করে হলে সেটাও হয়তো পেয়ে যেতেন। তবে চ্যাম্পিয়নস লিগে একটা রেকর্ড ঠিকই হাতছানি দিচ্ছে রবার্ট লেভানডফস্কিকে। এক মৌসুমে ক্রিশ্চিয়ানো রোনালদোর ১৭টি গোলের মাইলফলক থেকে মাত্র ৪ গোল দূরে বায়ার্ন স্ট্রাইকার। তবে লেভা বলছেন, রোনালদোর রেকর্ড ছাড়ানো তার লক্ষ্য নয়।

    স্বপ্নের মতো কাটছে লেভানডফস্কির এই মৌসুমে। বুন্দেসলিগার ৩৪ গোল তো হয়েছেই, চ্যাম্পিয়নস লিগেও এই মৌসুমে দুর্দান্ত ফর্মে। কাল চেলসির বিপক্ষে আরও দুই গোল করেছেন তিনি, সব মিলে এখন পর্যন্ত মৌসুমে গোল ১৩টি। ২০১৩-১৪ মৌসুমে রোনালদো এক মৌসুমে করেছিলেন ১৭টি। এবার দুই লেগের ম্যাচ হলে সেটা হয়তো ছুঁয়ে ফেলতেন লেভা। তবে ফাইনালে উঠলেও বায়ার্ন সর্বোচ্চ এবার তিনটি ম্যাচ খেলতে পারবে। সেই তিন ম্যাচ থেকে রোনালদোকে ধরার জন্য দরকার ৪ গোল, ছাড়িয়ে যাওয়ার জন্য দরকার ৫টি। তবে কাল লেভানডফস্কি বললেন, রোনালদোর রেকর্ড নিয়ে মাথা ঘামাচ্ছেন না, ‘আমাদের নকআউট পর্বে আরও তিনটি ম্যাচ খেলার সুযোগ আছে। গোল করার জন্য সেখানে অবদান রাখতে পারলেই আমি খুশি।’

    সব মিলে চ্যাম্পিয়নস লিগে এখন পর্যন্ত ৬৬ গোল হয়েছে লেভানডফস্কির। ছাড়িয়ে গেছেন আগের দিন ৬৫ গোল করা করিম বেনজেমাকে। রিয়াল মাদ্রিদ কিংবদন্তি রাউল গঞ্জালেজের গোল ৭১টি, এরপর আছেন লিওনেল মেসি (১১৫) ও সবার ওপরে রোনালদো (১৩০টি)। প্রথম দুজনকে ছাড়ানো লেভানডফস্কির জন্য প্রায় অসম্ভব, তবে রাউলকে ছাড়ানোটা সময়ের ব্যাপার তার জন্য।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন