• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    সিটির জন্য জরুরী 'অধরা' চ্যাম্পিয়নস লিগ, বলছেন কাইল ওয়াকার

    সিটির জন্য জরুরী 'অধরা' চ্যাম্পিয়নস লিগ, বলছেন কাইল ওয়াকার    

    ইংলিশ ফুটবলের ঘরোয়া সব ট্রফি জেতা হয়ে গেছে ম্যানচেস্টার সিটির। ২০০৮ সালে সিটি ফুটবল গ্রুপের মালিকানায় যাওয়ার পর থেকে ইংলিশ ফুটবলে নিজেদের জায়ান্ট হিসেবে প্রতিষ্ঠা করতে খুব বেশি সময় লাগেনি তাদের। কিন্তু ঘরোয়া সাফল্যে ট্রফি ক্যাবিনেট টইটম্বুর হলেও ইউরোপে ক্লাবটির সাফল্য একেবারেই নেই। চ্যাম্পিয়নস লিগে নিয়মিত খেললেও বারবারই নকআউট পর্বে গিয়ে মুখ থুবড়ে পড়ে সিটি। আর তাই অধরা চ্যাম্পিয়নস লিগ শিরোপাকেই এখন সিটির ধ্যান-জ্ঞান মানছেন ক্লাবটির রাইটব্যাক কাইল ওয়াকার।


    স্কাই স্পোর্টসের সঙ্গে সাক্ষাৎকারে চ্যাম্পিয়নস লিগে সাফল্য তার এবং ক্লাবের জন্য এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করেন ওয়াকার, “আমি যখন দুই বছর আগে এখানে এসেছিলাম, তখন যদি আপনি আমাকে জিজ্ঞেস করতেন তাহলে আমি প্রিমিয়ার লিগ জয়কে প্রাধান্য দিতাম। কারণ আমি এর আগে কখনও লিগ জয় করিনি। এখন আমি দুইবার প্রিমিয়ার লিগসহ আরও বেশকিছু ট্রফি জিতেছি। আর তাই এখন আমার, পুরো স্কোয়াডের এবং সর্বোপরি ক্লাবের এই শিরোপাটা (চ্যাম্পিয়নস লিগ) জরুরী। এটা ক্লাবকে অন্য উচ্চতায় নিয়ে যাবে।”

    করোনার কারণে এবার বদলে গেছে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে পরের ধাপগুলির চেহারা। সাধারণ সময়ে দুই লেগে খেলা হলেও এবার মিনি-টুর্নামেন্ট আকারে লিসবনে প্রতিটি পর্বে এক ম্যাচ করে খেলছে দলগুলো। শেষ ষোলতে রিয়াল মাদ্রিদকে দুই লেগেই হারিয়ে কোয়ার্টার ফাইনালে আসা পেপ গার্দিওলার দলের জন্যও তাই সুযোগ এবার যেন একটু অন্যভাবে ধরা দিচ্ছে। কোয়ার্টার ফাইনালে ১৬ আগস্ট জুভেন্টাসকে বিদায় করে দেওয়া লিওঁর বিপক্ষে খেলবে সিটিজেনরা।

    ওয়াকারের মতে সিটির খেলার ধরনের সাথে মিলে যেতে পারে চ্যাম্পিয়নস লিগের নতুন ফরম্যাট, “আমরা এখন অবস্থায় আছি, এটা অন্যরকম পরিস্থিতি। আমার মতে, প্রিমিয়ার লিগ বা কাপ ম্যাচগুলোতে আমরা যেমন আক্রমণাত্মকভাবে, এখানেও সেটাই করতে হবে। নিজেদের সেরাটা দিয়ে আমাদের প্রতিটি ম্যাচই ফাইনালের মতো খেলতে হবে। আমি মনে করি, আমাদের দলের একতা, খেলার ধরন আর দর্শনের মিশেলে আমরা লক্ষ্যে পৌঁছাতে পারব। আর সেটি হচ্ছে ফাইনাল।”