• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    কুতিনিয়োর চ্যাম্পিয়নস লিগ জয়েও লিভারপুলকে কিছু দিতে হবে না বার্সেলোনার

    কুতিনিয়োর চ্যাম্পিয়নস লিগ জয়েও লিভারপুলকে কিছু দিতে হবে না বার্সেলোনার    

    একে তো বায়ার্নের কাছে ৮-২ গোলের সর্বস্বান্ত করে দেওয়া হার। আর সেই হারের পরই টুইটারে একটি খবর চাউর হয়, যদি বার্সেলোনার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিলিপে কুতিনিয়ো জার্মানদের হয়ে চ্যাম্পিয়নস লিগ জিতে যান, তাহলে কুতিনিয়োর আগের ক্লাব লিভারপুলকে চুক্তির শর্ত অনুযায়ী বোনাস দিতে হবে বার্সেলোনাকে। এই খবর বার্সেলোনা সমর্থকদের হতাশা আরও বাড়িয়ে দেয়। আগে থেকেই বার্সা বোর্ডের ওপর নানা কারণে ক্ষিপ্ত সমর্থকদের ক্ষোভের আগুনে ঘিয়ের কাজ করে এই খবর। তবে খবরটি সত্যি নয় বলে নিশ্চিত করেছে দ্য টাইমস।


    বার্সেলোনা থেকে ধারে বায়ার্ন মিউনিখে খেলছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিলিপে কুতিনিয়ো। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে জার্মানদের হয়ে বার্সেলোনার কফিনে শেষ দুটি পেরেক ঠুকেছিলেন তিনিই। বদলি হিসেবে নেমে ৮৫ ও ৮৯ মিনিটে নিজের মূল ক্লাবের জালে দুইবার বল পাঠিয়েছেন। ২০১৮ সালের জানুয়ারিতে ১৪২ মিলিয়ন পাউন্ডে অ্যানফিল্ড ছেড়ে ন্যু ক্যাম্পে পাড়ি জমিয়েছিলেন তিনি। তবে সেখানে থিতু হতে পারেননি তিনি। আর তাই এক বছরের জন্য ধারে বায়ার্নে খেলতে গিয়েছিলেন কুতিনিয়ো। আর জার্মানদের হয়েই শেষ পর্যন্ত বার্সেলোনার সর্বনাশ করেছেন তিনি।

    বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ থাকা অবস্থায় কুতিনিয়ো চ্যাম্পিয়নস লিগ জিতলেই লিভারপুলকে বোনাস হিসেবে অর্থ দিতে হবে বলে গুজব ছড়িয়েছিল। তবে টাইমসের তথ্য অনুযায়ী, বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়নস লিগ জিতলেই কেবল বোনাস পাবে লিভারপুল। অন্য কোনো ক্লাবের হয়ে ধারে খেলা অবস্থায় চ্যাম্পিয়নস লিগ জিতলে কোনো বোনাস দিতে হবে না বার্সেলোনাকে।

    এদিকে বার্সেলোনার নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে কুতিনিয়ো আবারও কাতালান ক্লাবটিতে নিয়মিত হয়ে উঠতে পারেন বলে জানিয়েছে দিয়ারিও স্পোর্ট। যদিও ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ যে সাত খেলোয়াড়কে কোনো অবস্থাতেই ছাড়বেন না বলে ঘোষণা দিয়েছেন তাদের মধ্যে নেই কুতিনিয়ো। আর তাই আগামী মৌসুমের আগে স্থায়ীভাবে অথবা আবারও ধারে কুতিনিয়োকে বার্সেলোনা ছাড়তে দেখা যেতেই পারে।