• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    ১০ ম্যাচ খেলেই পাঁচটি ট্রফি জিতেছেন বায়ার্নের এই ফুটবলার

    সদ্য সমাপ্ত মৌসুমে গড়ে ১২২ মিনিটে একটি ট্রফি জিতেছেন স্পেনের আলভারো অদ্রিওজলা। মৌসুম শুরুর আগে যা হয়ত স্বপ্নেও ভাবতে পারেননি এই স্প্যানিশ ফুলব্যাক। ২০১৯-২০ মৌসুমে সাকুল্যে দশ ম্যাচ খেলেছেন তিনি। মৌসুমের প্রথম ভাগে রিয়াল মাদ্রিদের হয়ে চার ম্যাচ আর জানুয়ারিতে ধারে বায়ার্ন মিউনিখে খেলতে এসে আরও ছয়বার মাঠে নেমেছেন তিনি। সবমিলিয়ে মিনিটের হিসেবে মাত্র ৬১৩ মিনিট মাঠে থাকতে হয়েছিল তাকে। আর এতেই ২০১৯-২০ মৌসুমে পাঁচটি শিরোপা জেতা হয়ে গেছে তার।


    রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগা এবং স্প্যানিশ সুপার কাপ আর বায়ার্নের হয়ে তো ট্রেবলই জিতে গেছেন অদ্রিওজলা। রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগায় চারটি ম্যাচ খেলেছিলেন তিনি। আর বায়ার্নের হয়ে বুন্দেসলিগায় তিনটি, চ্যাম্পিয়নস লিগে দুটি এবং ডিএফবি পোকাল কাপে একটি ম্যাচে ৭ মিনিটের জন্য  মাঠে নেমেছিলেন তিনি। আর এই দশ ম্যাচ খেলেই এখন তার ট্রফি ক্যাবিনেট শিরোপায় টইটম্বুর।

    ২০১৮ সালের জুলাইতে প্রায় ৩০ মিলিয়ন ইউরো খরচ করে এই স্প্যানিশ ফুলব্যাককে দলে টেনেছিল রিয়াল মাদ্রিদ। সেই বছরেই ২২ সেপ্টেম্বর রিয়াল মাদ্রিদের হয়ে এস্পানিওলের বিপক্ষে অভিষেক হয় তার। স্পেনের জাতীয় দলের হয়েও এরই মধ্যে চারটি ম্যাচ খেলা হয়ে গেছে তার। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন