• মেসির দলবদল
  • " />

     

    বার্সেলোনায় 'বোমা': ক্লাব ছাড়তে চান লিওনেল মেসি

    বার্সেলোনায় 'বোমা': ক্লাব ছাড়তে চান লিওনেল মেসি    

    দলবদলের সবচেয়ে বড় বোমাটা বোধ হয় ফাটাতে চলছেন লিওনেল মেসি। মঙ্গলবার  সারাদিন নানান গুঞ্জনের পর বাংলাদেশ সময় রাতে মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জন ডালপালা মেলেছে আরও। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা ও আর্জেন্টাইন একাধিক সংবাদমাধ্যম দাবি করেছে, বার্সেলোনা ছাড়ার জন্য ক্লাবে কাগজপত্রও পাঠিয়ে দিয়েছেন মেসি।

    এই খবর সত্যি হলে মেসির দলবদলের ফি-তে কোনো টাকাই পাবে না বার্সেলোনা। মেসির সবশেষ চুক্তির মেয়াদ ফুরোনোর কথা ২০২১ এ। তবে ওই চুক্তিতে ছিল একটি শর্ত- শেষ বছরে মেসি নিজে চাইলে তাকে ক্লাব ছাড়তে বাধা দিতে পারবে না বার্সা।


    স্প্যানিশ সাংবাদিক গুলিয়াম বালাগ বলছেন, রোনাল্ড কোম্যানের অধীনে প্রাক মৌসুমের অনুশীলনও শুরু করতে নারাজ মেসি। এর আগেই বার্সা ছাড়তে চান তিনি। মেসির ব্যাপারে আগ্রহী ক্লাবের তালিকায় ম্যানচেস্টা সিটির নাম শোনা যাচ্ছে কিছুদিন ধরে। ইএসপিএন জানিয়েছে মেসিকে কেনা সম্ভব কি না সেই ব্যাপারে খোঁজ খবর নিচ্ছে সিটি। মঙ্গলবার আগ্রহী ক্লাবের তালিকায় শোনা গেছে ম্যানচেস্টার ইউনাইটেডের নাম।

    স্প্যানিশ সংবাদমাধ্য রাকোন দাবি করেছে বার্সেলোনা মেসির কাছ থেকে ফ্যাক্স করা কাগজপত্রও হাতে পেয়েছে। তবে বার্সার দাবি চুক্তিভঙ্গ করতে জুনের ১০ তারিখ পর্যন্ত সময় ছিল মেসির হাতে। পরবর্তী করণীয় ঠিক করতে জরুরী বৈঠকে বসছেন তারা।

    কোম্যান কোচ হয়ে আসার পর শুক্রবার তার সঙ্গে বৈঠকে বসেছিলেন মেসি। মেসি বা কোম্যান কেউই কোনো খবর চাউর করেননি। তবে ওই বৈঠকে নাকি মেসি কোম্যানকে জানিয়েছিলেন, ক্লাবে থাকার চেয়ে চলে যাওয়ার সম্ভাবনাই বেশি তার।

    ছোটবেলা থেকে বার্সেলোনার একাডেমিতে বড় হয়ে মূল দলে ঢুকেছিলেন মেসি। ক্লাবের অধিনায়কও তিনি তিন বছর ধরে। বার্সেলোনার ইতিহাসে সবচেয়ে সফল খেলোয়াড়ও ৩৩ বছর বয়সী আর্জেন্টাইন। অনেক ঘটনার ২০২০ সালে শেষ পর্যন্ত মেসিও বার্সেলোনা ছাড়লে সেটা বোমা বিধ্বস্ত হওয়ার মতোই হবে ফুটবল দুনিয়ার জন্য।