• মেসির দলবদল
  • " />

     

    মেসির দলবদল : ন্যু ক্যাম্পেই থাকছেন মেসি

    মেসির দলবদল : ন্যু ক্যাম্পেই থাকছেন মেসি    

    দলবদলে এবার  লিওনেল মেসিই সব আলো কেড়ে নিয়েছেন। নাটকীয় কিছু না হলে তার বার্সেলোনা ছাড়াকে সময়ের ব্যাপারই মনে হচ্ছিল। তবে  বার্সেলোনার সঙ্গে  মেসির আলোচনায় এখনো কোনো সমাধানের পথ খুঁজে পাওয়া যায়নি। মেসির দলবদল নিয়ে সর্বশেষ খবর জানতে এই থ্রেডে চোখ রাখুন।


    ৪ সেপ্টেম্বর


    রাত ১০.৩৮ : ২০২০-২১ মৌসুমে বার্সেলোনাতেই থাকছেন মেসি

    বুধবার মিডিয়াসেটের সঙ্গে সাক্ষাৎকারে মেসির বাবা হোর্হে মেসি ছেলে বার্সেলোনায় থাকছে কিনা এমন প্রশ্নের জবাবে 'হ্যাঁ' বলার পর থেকেই ধারণা করা হচ্ছিল, হয়ত সিদ্ধান্ত পাল্টে শেষ পর্যন্ত ন্যু ক্যাম্পেই থাকবেন মেসি। তবে বৃহস্পতিবার রিলিজ ক্লজ নিয়ে লা লিগার দাবী প্রত্যাখ্যান করে দেওয়া মেসির বিবৃতিতে পরিস্থিতি কিছুটা ঘোলাটে হয়।

    তবে শেষ পর্যন্ত গোলের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে মেসি ২০২০-২১ মৌসুমে বার্সেলোনায় থাকার বিষয়টি নিশ্চিত করেছেন। খুব করে ক্লাব ছাড়তে চাইলেই বার্তোমেউর নেতৃত্বাধীন বার্সেলোনার বোর্ড তাকে ক্লাব ছাড়তে দেয়নি। গত মৌসুম জুড়ে বারবার মৌসুম শেষে মেসি চাইলে ক্লাব ছেড়ে দিতে পারে বললেও এখন বার্তোমেউ মুখ ঘুরিয়ে নিয়েছেন বলে উল্লেখ করেছেন মেসি।

    নিজের প্রিয় ক্লাবকে আদালতে নিয়ে যেতে চান না বলেই ক্লাব ছাড়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছেন বলে গোলকে জানিয়েছেন মেসি।

    সন্ধ্যা ৭.৩৫ : 'রিলিজ ক্লজ বলবৎ আছে', লা লিগার পাল্টা বিবৃতি

    কালবিলম্ব না করেই লিওনেল মেসির বিবৃতির বিরুদ্ধে পাল্টা বিবৃতি দিয়েছে লা লিগা। ৩০ আগস্ট লা লিগার পক্ষ থেকে দেওয়া বিবৃতি অনুযায়ী মেসির ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ বলবৎ আছে বলে নতুন বিবৃতি দেওয়া হয়েছে।

    বিবৃতিতে বলা হয়েছে, “লা লিগা ৩০ আগস্ট প্রকাশিত বিবৃতির কথাই পুনর্ব্যক্ত করছে। মেসির চুক্তিতে বাই-আউট ক্লজের বিষয়টি এখনো কার্যকর রয়েছে।”

    সন্ধ্যা ৬.৫৫ : '৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজের খবর ভুয়া', মেসির বিবৃতি

    লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনার বর্তমান চুক্তি নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। চুক্তিতে রিলিজ ক্লজের মেয়াদ আছে কি নেই সেটি নিয়ে একেক জন একেক রকম তথ্য দিচ্ছিলেন। সব সন্দেহ দূর করতে লা লিগার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে বিবৃতি দিয়ে জানানো হয়, মেসিকে কোনো ক্লাব এখন দলে টানতে চাইলে তার ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ দিতে হবে। তবে শুক্রবার মেসি এবং তার বাবা বিবৃতি দিয়ে লা লিগার সেই বক্তব্যকে খণ্ডন করেছেন।

    বার্সেলোনা ছাড়তে চেয়ে ব্যুরোফ্যাক্স পাঠানোর পর এই প্রথম মেসির তরফ থেকে আনুষ্ঠানিক কোনো বিবৃতি এসেছে। আর সেখানে লা লিগার রিলিজ ক্লজ নিয়ে দেওয়া বিবৃতিতে ‘ভুল’ হিসেবে উল্লেখ করা হয়েছে, “আমরা জানি না লা লিগা কোন চুক্তি বিশ্লেষণ করেছে। আর কিসের ওপর ভিত্তি করেই বা তারা চুক্তি বাতিলের ক্লজের বিষয়টি সামনে এনেছে যে, কোনো খেলোয়াড় এককভাবে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিলে সেক্ষেত্রে ওই ক্লজ প্রযোজ্য হবে। ৭০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজের বিষয়ে লা লিগার বক্তব্য ভুল।”

    সকাল ১১.২৮ : মেসিকে প্রিমিয়ার লিগের ধারেকাছে চান না রবার্টসন

    লিওনেল মেসি বার্সেলোনায় ব্যুরোফ্যাক্স পাঠানোর পর থেকেই তিনি ম্যানচেস্টার সিটিতে আসছেন বলে গুঞ্জন চলছে। তবে ম্যান সিটিকে শিরোপার পথে সরাসরি প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখা লিভারপুলের আশা মেসি যেন সিটিজেনদের ডেরায় না আসেন। লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ আগেই বলেছেন, মেসি আসলে সিটির বিপক্ষে অনেক বেশি কঠিন হবে। আর একই কারণে লিভারপুলের ডিফেন্ডার রবার্টসনও মেসিকে প্রিমিয়ার লিগে চান না, “স্বার্থপরের মতোই বলতে চাই, আমি মেসিকে প্রিমিয়ার লিগের ধারেকাছে চাই না। আশা করি, সে এখানে আসবে না, বার্সাতেই থাকবে। সে সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। সে যদি প্রিমিয়ার লিগে আসে বার্সার মতোই সে একই ধরনের আবেগ এবং স্পৃহা নিয়ে খেলবে।”


    সকাল ১০.৫২ : গ্রিজমানের আশা, বার্সাতেই থাকবেন মেসি

    নেশনস লিগে ফ্রান্সের হয়ে খেলতে এখন সুইডেনের সলনায় রয়েছেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড আতোঁয়ান গ্রিজমান। সেখানেই এমসিক্সের সঙ্গে সাক্ষাৎকারে মেসির ক্লাব ছাড়ার বিষয় নিয়ে প্রথমবার কথা বলেছেন এই ফরোয়ার্ড। সাক্ষাৎকারে মেসি বার্সেলোনায় থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি, "আমরা খোঁজখবর রাখছি। তবে এটা আসলে মেসি এবং ক্লাবের বিষয়। আমরা আশা করি, সে থাকবে। আমাদের এই বিষয় নিয়ে জানাশোনা খুবই কম।"

     


    ৩ সেপ্টেম্বর 


    সন্ধ্যা ৭.২৫ : 'মেসির বার্সেলোনায় থাকা ৯০ ভাগ নিশ্চিত'

    বার্সেলোনার সঙ্গে মেসির বাবা এবং এজেন্ট হোর্হে মেসির বুধবারের আলোচনায় কোনো ফল আসেনি। বৃহস্পতিবার আবারও দুই পক্ষের আলোচনায় বসার কথা আছে বলে জানিয়েছে স্কাই স্পোর্টস

    তবে গতকালের বৈঠকের পর মিডিয়াসেটের সঙ্গে সাক্ষাৎকারে আলোচনা 'ঠিকঠাক' চলছে বলে জানিয়েছেন মেসির বাবা। আর মেসি তার চুক্তির বাকি সময়টা বার্সেলোনায় থাকবেন কিনা সেই প্রশ্নের জবাবে শুধু 'হ্যাঁ' বলেছেন তিনি।

    আর হোর্হে মেসির এই বক্তব্যের পর আর্জেন্টাইন টিভি চ্যানেল টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, 'মেসির বার্সেলোনায় থাকা ৯০ ভাগ নিশ্চিত।'

    সকাল ১১.০০ : বার্সেলোনা-মেসির বাবার বৈঠকের ফলাফল শূন্য, রামোসও চান মেসি থাকুন

    লিওনেল মেসি বার্সেলোনা ছাড়ার ইচ্ছের কথা জানানোর পর থেকেই ক্লাবে তোলপাড় চলছে। ক্লাবে ব্যুরোফ্যাক্স পাঠানোর পর অবশেষে প্রথমবারের মতো বুধবার মেসির বাবা এবং এজেন্ট হোর্হে মেসির সঙ্গে আলোচনায় বসে বার্সেলোনা। তবে আলোচনায় কোনো সমাধানে আসতে পারেনি দুই পক্ষ। মেসি বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্তে অটল রয়েছেন, অন্যদিকে ক্লাবও রিলিজ ক্লজের গোঁ ধরে বসে আছে।

    বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ বৈঠকে মেসি বিক্রির জন্য নয় বলে জানিয়ে দিয়েছেন, কেউ মেসিকে নিতে চাইলে রিলিজ ক্লজ শোধ করেই নিতে হবে। অপরদিকে, মেসির বাবা ছেলের ক্লাব ছাড়ার সিদ্ধান্তের কথাই পুনর্ব্যক্ত করেছেন।

    এদিকে কঠিন এই সময়ে ‘চিরশত্রু’ রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোসকে পাশে পাচ্ছেন মেসি। রামোসের মতে, “আমি মনে করি, মেসি তার ভবিষ্যতের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার অধিকার অর্জন করেছে। আমি জানি না সে সেরা উপায়ে সেটা করছে কিনা। তবে অবশ্যই স্প্যানিশ ফুটবল, বার্সেলোনা এবং আমরা সবসময় সেরা হয়েই জিততে চাই। তাই আমরা চাই সে এখানেই থাকুক।”

    মেসির দলবদল নিয়ে আরও খবর

    বার্সেলোনায় 'বোমা': ক্লাব ছাড়তে চান লিওনেল মেসি

    বার্সেলোনা ছেড়ে কোথায় যাবেন মেসি?

    বার্সা ছাড়ছেন মেসি: যে ৭ প্রশ্নের উত্তর খুঁজছেন আপনি

    মেসিকে ৩ বছর প্রিমিয়ার লিগে খেলিয়ে যুক্তরাষ্ট্রের চুক্তিও দিতে চায় সিটি

    আইনি লড়াইয়ে মেসির চেয়ে সুবিধাজনক অবস্থানে থাকবে বার্সেলোনা

    লিওনেল মেসি : ন্যাপকিনে শুরু ফ্যাক্সে শেষ?

    বার্সেলোনায় মেসির যত চুক্তি

    আপোস করতে চান মেসি, বার্সার অনুশীলনে যোগ দেওয়া নিয়ে ধোঁয়াশা

    করোনা পরীক্ষায় অংশ নিতে আসেননি মেসি

    মেসিকে নিয়ে লা লিগার বিবৃতি, ৭০০ মিলিয়ন ইউরোই পরিশোধ করতে হবে

    মেসির জন্য ম্যান সিটির ৫৫০ মিলিয়ন ইউরোর প্যাকেজ