• মেসির দলবদল
  • " />

     

    মেসির দিকে চোখ রাখছে পিএসজি

    মেসির দিকে চোখ রাখছে পিএসজি    

    লিওনেল মেসিকে দলে টানার সামর্থ্য ইউরোপের খুব বেশি ক্লাবের নেই। আর তাই মেসি বার্সেলোনা ছাড়তে চাচ্ছেন, এই খবর প্রকাশ হওয়ার পর থেকেই তার পরবর্তী গন্তব্য নিয়ে চুলচেরা বিশ্লেষণ শুরু হয়েছে। কয়েকটি কারণে পেপ গার্দিওলার ম্যানচেস্টার অন্যদের চেয়ে মেসিকে পাওয়ার দৌড়ে কিছুটা এগিয়ে আছে ঠিক, তবে অন্যরাও যে খুব বেশি পিছিয়ে রয়েছে তা কিন্তু নয়। যেমন বিশ্ব ফুটবলের সবচেয়ে ব্যয়বহুল দুটি দলবদল সম্পন্ন করা পিএসজিও মেসির পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে।

    এখন পর্যন্ত মেসির জন্য সিটির মতো কোনো প্রস্তাব তৈরি করা অথবা ইন্টারের মতো মেসির প্রতিনিধিদের সঙ্গে আলাপ করার মতো পদক্ষেপ নেয়নি পিএসজি। তবে মেসিকে যদি ফ্রি-তে অথবা তুলনামূলক কম ফি-তে পাওয়া যায়, তাহলে পিএসজিও তাকে দলে টানার চেষ্টা করবে বলে জানিয়েছে ইএসপিএন।


    মূলত ফিনান্সিয়াল ফেয়ার প্লে-র জন্যই মেসির জন্য আপাতত প্রকাশ্যে খুব একটা আগ্রহ দেখাচ্ছে না পিএসজি। কারণ দলটি এরই মধ্যে নেইমার (৩২ মিলিয়ন ইউরো) এবং কিলিয়ান এমবাপেকে (২১ মিলিয়ন ইউরো) মোটা অংকের বেতন দিচ্ছে। আর তাই মেসিকে দলে এনে তাকেও এই সমান্তরালে বেতন দিতে গেলে ইউয়েফার আর্থিক সঙ্গতি নীতি লঙ্ঘনের অভিযোগ উঠতে পারে তাদের বিরুদ্ধে।

    কাতারি মালিকানায় যাওয়ার পর থেকেই পিএসজি মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদোকে মার্কি টার্গেট হিসেবে রেখেছে। রোনালদো বেশ কয়েকবার পিএসজির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। আর মেসি কখনো বার্সা ছাড়বেন বলে মনে না হওয়ায় তাকে কোনো প্রস্তাব দেয়নি পিএসজি। তবে শেষ পর্যন্ত মেসিযদি বার্সেলোনা ছেড়েই দেন, তাহলে তাকে দলে আনার জন্য পিএসজি সর্বোচ্চ চেষ্টা করবে বলে জানিয়েছে ইএসপিএনের আরেকটি সূত্র।

    এদিকে চ্যাম্পিয়নস লিগ ফাইনালের পর পিএসজি কোচ থমাস তুখলও এক প্রশ্নের জবাবে বলেছিলেন, “মেসিকে আমরা স্বাগত জানাব। কোন কোচ মেসিকে না চাইবে?”

    এদিকে ক্লাব ছাড়ার ব্যাপারে ব্যুরোফ্যাক্স (প্রত্যয়িত পত্র) পাঠালেও আগামী রবিবার ক্লাবের অনুশীলনে মেসি রিপোর্ট করবেন বলে জানা গেছে। রবিবারে দলের সবার করোনাভাইরাস পরীক্ষা হওয়ার কথা, এরপর সোমবার থেকে শুরু হবে অনুশীলন।