• মেসির দলবদল
  • " />

     

    মেসি বার্সায় থাকলে পদত্যাগ করতে রাজি বার্তোমেউ

    মেসি বার্সায় থাকলে পদত্যাগ করতে রাজি বার্তোমেউ    

    বার্সেলোনার সবচেয়ে বিতর্কিত চরিত্র হচ্ছেন ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ। গত কয়েক মৌসুমে ক্লাব যা খারাপ কিছু ঘটেছে তার প্রায় পুরোটার জন্যই সমর্থকরা বার্তোমেউ এবং তার বোর্ডকে দায়ী করে আসছেন। তাকে পদচ্যুত করতে দুইবার আস্থা ভোট করার লক্ষ্যে কাজও শুরু হয়েছিল। তবে শেষ পর্যন্ত তিনি এখনো টিকে আছেন সভাপতি পদে। আর সম্প্রতি লিওনেল মেসি ক্লাব ছাড়তে চেয়েছেন, তার পিছনেও সমর্থকরা বার্তোমেউয়ের দীর্ঘদিনের অব্যবস্থাপনাকে দায়ী করছে। যদিও মেসি ক্লাব ছাড়তে চাইলেও তিনি পদত্যাগ করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছিলেন। তবে এবার ভোল পাল্টেছেন বার্তোমেউ। মেসি যদি তার সিদ্ধান্ত থেকে সরে এসে বার্সেলোনায় থেকে যায়, তাহলে তিনি পদত্যাগ করতে রাজি আছেন বলে জানিয়েছেন।

    যদিও সংশ্লিষ্টদের ধারণা, মেসি তার ক্লাব ছাড়ার সিদ্ধান্তের ব্যাপারে শতভাগ নিশ্চিত। তাই বার্তোমেউ পদত্যাগের টোপ দিয়েও এবার আর মেসিকে ন্যু ক্যাম্পে রাখতে পারবেন না।


    ২৫ আগস্ট মেসি ক্লাব বরাবর ব্যুরোফ্যাক্স পাঠানোর পর থেকেই বার্তোমেউর ওপর চাপ বাড়ছিল। ন্যু ক্যাম্প এবং বার্সেলোনার অফিসগুলোর বাইরে সমর্থকরা জড়ো হয়ে ‘বার্তোমেউর পদত্যাগ চাই’ স্লোগান দিচ্ছিলেন। তখন কাতালান মিডিয়ায় বার্তোমেউর পদত্যাগের গুজব রটেছিল। তবে বার্তোমেউ পরবর্তীতে নিশ্চিত করেছিলেন যে, তিনি এখনো পদত্যাগের সিদ্ধান্ত নেননি।

    তবে বৃহস্পতিবার টিভি থ্রি প্রথম মেসি বার্সেলোনায় থেকে গেলে বার্তোমেউ পদত্যাগ করতে রাজি বলে জানায়। তবে ক্লাবের নির্বাচন এগিয়ে আনার পক্ষপাতী নন তিনি। আগামী মার্চে নির্বাচন হওয়ার কথা রয়েছে, যথাসময়েই নির্বাচন হবে বলে তার বিশ্বাস।

    গত কয়েক মৌসুম ধরেই বোর্ডের সঙ্গে মেসির সম্পর্ক ভালো ছিল না। কোচ নিয়োগ দেওয়া, করোনাভাইরাসের সময় বেতন-কর্তনের ব্যাপারে খেলোয়াড়দের ওপর চাপ দেওয়ার বিষয়টিও মেসির ভালো লাগেনি। সাবেক স্পোর্টিং ডিরেক্টর এরিক আবিদালের সঙ্গে তার দ্বন্দ্ব তো প্রকাশ্যরুপ নিয়েছিল। আর বায়ার্ন-দুঃস্বপ্নের পর তাই চূড়ান্তভাবেই ক্লাব ছাড়ার সিদ্ধান্তের কথা বার্সেলোনাকে জানিয়ে দিয়েছেন তিনি।