• মেসির দলবদল
  • " />

     

    মেসিকে ফেরাতে শৈশবের ক্লাব নিওয়েলসে বিশাল মিছিল

    মেসিকে ফেরাতে শৈশবের ক্লাব নিওয়েলসে বিশাল মিছিল    

    লিওনেল মেসি বার্সেলোনা ছেড়ে কোন ক্লাবে পাড়ি জমাবেন, সেটা নিয়ে জল্পনা-কল্পনা এখন তুঙ্গে। ব্রিটিশ এবং স্প্যানিশ গণমাধ্যমের নিভিন্ন সূত্রমতে, ম্যানচেস্টার সিটি মেসির পরবর্তী গন্তব্য হওয়ার দৌড়ে সবার চেয়ে এগিয়ে আছে।  পিএসজিও চোখ রেখেছে মেসির দিকে। তবে আর্জেন্টিনায় মেসির নিজের শহর রোজারিও-র নিওয়েলস ওল্ড বয়েজ ক্লাবটিও মেসিকে পেতে চাইছে। মেসিও নিজেও বেশ কয়েকবার অবসরের আগে নিজের শৈশবের ক্লাবের জার্সি আরও একবার গায়ে জড়াতে চেয়েছেন। আর মেসির বার্সা ছাড়তে চাওয়ার খবর শুনে নিওয়েলস সমর্থকরা আশাবাদী হয়ে উঠেছেন।


    মেসিকে রোজারিওতে ফিরিয়ে আনতে বৃহস্পতিবার নিওয়েলস সমর্থকরা শহরে দারুণ এক প্যারেড আয়োজন করেন। নিওয়েলসের মাঠ এস্তাদিও মার্সেলো বিয়েলসা থেকে শুরু হয় যাত্রা, শহরের কেন্দ্রস্থিত মনুমেন্তো আ লা বান্দেরা শেষ হয় সেটি। গাড়িতে করে লাল-কালো পতাকা উড়িয়ে, ‘তোমার স্বপ্ন, আমাদের আশা’ স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে এই প্যারেডে যোগ দেন শত শত নিওয়েলস সমর্থক।

    নিওয়েলসের একাডেমীতে ছয় বছর কাটানো মেসি ক্লাবটি সমর্থন করেন। ২০১৮ সালে নিওয়েলস নিয়ে মেসির কথা বলার মুহূর্তগুলোকে একত্র করে একটি ভিডিও-ও প্রকাশ করেছিল ক্লাবটি। তবে মেসিকে পাওয়ার আশা যে নেই বললেই চলে সেটা ভালোই জানা আছে নিওয়েলস সংশ্লিষ্টদের। ক্লাবটির কিংবদন্তি স্ট্রাইকার ইগনাসিও সচ্চো বৃহস্পতিবার এক ভিডিও কনফারেন্সে মেসিকে রোজারিওতে আনা বেশ কঠিন বলে উল্লেখ করেছেন, “আমার মনে হয় সবাইকে সুসংহত হয়ে বিষয়টি বুঝতে হবে। সমর্থক হিসেবে আমরা সবাই চাই মেসি আবার নিওয়েলসের জার্সি গায়ে চড়াক। তবে মেসিকে এখন পাওয়াটা খুবই কঠিন, অত্যন্ত জটিল।”

    নিওয়েলসের স্পোর্টিং ডিরেক্টর সেবাস্তিয়ান পেরাত্তা ২০১৮ সালে বলেছিলেন, “আমরা স্বপ্ন দেখি কারণ মেসিকে নিওয়েলসে আনার কথা শুধু আমরাই বলছি না, সে নিজেও এখানে আসতে আগ্রহ দেখিয়েছে।”