• মেসির দলবদল
  • " />

     

    মেসিকে দলে টানতে পিএসজির এজেন্ট নেইমার?

    মেসিকে দলে টানতে পিএসজির এজেন্ট নেইমার?    

    লিওনেল মেসি বার্সেলোনা ছাড়ছেন, এই খবরটি পাওয়ার পরই ইউরোপের বেশ কয়েকটি ক্লাব নড়েচড়ে বসেছে। তাদের মাঝে অন্যতম চ্যাম্পিয়নস লিগ ফাইনালিস্ট এবং ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন পিএসজি। তবে মেসিকে দলে টানতে ক্লাবগুলোকে বড় অংকের অর্থ খরচ করতে হতে পারে। আর নেইমার, কিলিয়ান এমবাপেকে বিশ্বরেকর্ড ফি দিয়ে দলে টানা পিএসজি ফিনান্সিয়াল ফেয়ার প্লে নিয়েও কিছুটা ভয়ে আছে। তাই মেসির ব্যাপারে রয়েসয়ে এগুচ্ছে তারা। আনুষ্ঠানিকভাবে কোনো প্রস্তাব তৈরির কাজ শুরু না করলেও ভিন্ন পথে মেসিকে নিজেদের দিকে টানতে চাইছে তারা। আর সেজন্য ক্লাবটি মেসির সাবেক সতীর্থ নেইমারকে কাজে লাগিয়েছে। বৃহস্পতিবার নেইমার মেসিকে ফোন করে পিএসজিতে আসার জন্য অনুরোধ করেছেন বলে জানিয়েছেন ফ্রেঞ্চ সাংবাদিক জুলিয়েন লরেন্স।


    লরেন্সের দেওয়া তথ্য অনুযায়ী, শুধু নেইমারই নন, এই বিষয়টি নিয়ে মেসির সঙ্গে তার জাতীয় দলের সতীর্থ এবং বন্ধু আনহেল ডি মারিয়ারও কথা হয়েছে। অবশ্য গত মৌসুমে মেসিও নেইমারকে আবারও বার্সেলোনায় নিয়ে আসতে বোর্ডের কাছে আবদার করেছিলেন।

    ইউরোপের কিছু সংবাদমাধ্যমে ফিনান্সিয়াল ফেয়ার প্লে-র জন্য মেসির পিএসজিতে আসাটাকে ‘অসম্ভব’ হিসেবে বর্ণনা করছে। তবে যেহেতু পিএসজি এই মৌসুমে এডিনসন কাভানি, থিয়াগো সিলভা, এরিক ম্যাক্সিম চুপো-মোটিং এবং থমাস মিউনিয়েরকে ছেড়ে দিয়েছে, তাই খেলোয়াড়দের বেতন-ভাতার খাতে খরচ বেশ কমেছে। আর এজন্য ফিনান্সিয়াল ফেয়ার প্লে লঙ্ঘনের ঝুঁকি থাকলেও মেসিকে আনা পিএসজির জন্য একবারে অসম্ভব নয় বলে উল্লেখ করেছে ইএসপিএন।