• মেসির দলবদল
  • " />

     

    ক্লপও মেসিকে চান, তবে...

    ক্লপও মেসিকে চান, তবে...    

    লিওনেল মেসিকে দল টানার জন্য প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লিভারপুল কোনো চেষ্টা করবে না বলে নিশ্চিত করেছেন দলটির কোচ ইয়ুর্গেন ক্লপ। তবে মেসি প্রিমিয়ার লিগে আসলে ‘বেশ ভালো’ হবে বলেই মত তার।

    রাতে এফএ কাপ চ্যাম্পিয়ন আর্সেনালের বিপক্ষে কমিউনিটি শিল্ডের ম্যাচে মাঠে নামবে লিগ চ্যাম্পিয়ন লিভারপুল। আর তার আগে সংবাদ সম্মেলনে ক্লপকে অনুমিতভাবেই মেসিকে নিয়ে প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে, তবে ক্লপের পরিষ্কার জবাব, “কে মেসিকে তার দলে চাইবে না? তবে সত্যি বলতে যে পরিমাণ অর্থ লাগবে, সেটা খরচ করা আমাদের পক্ষে সম্ভব নয়। তবে সে দারুণ খেলোয়াড়।”


    তবে লিভারপুল মেসিরে দৌড়ে না থাকলেও প্রিমিয়ার লিগে গত দুই মৌসুম ধরে তাদের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি কিন্তু মেসিকে দলে টানতে তৈরি। সেজন্য দলটি চুক্তির প্রস্তাবও তৈরি করে দিয়েছে বলে শোনা যাচ্ছে বিভিন্ন মাধ্যমে। লিভারপুল বস ক্লপ মনে করেন মেসিকে আনতে পারলে সিটি আরও শক্তিশালী হবে এবং তাদের হারানোটাও কঠিন হবে, “প্রিমিয়ার লিগের জন্য এটা (মেসির আসাটা) দারুণ হবে। তবে এটা প্রিমিয়ার লিগের জন্য খুব বেশি দরকার কিনা সেই ব্যাপারে আমি নিশ্চিত নই। সে কখনো অন্য কোনো লিগে খেলেনি। এখানকার ফুটবল অন্যরকম। আমি দেখতে চাই সে কীভাবে মানিয়ে নাই, তবে আমি দেখব কিনা সেটা নিশ্চিত নয়।”

    এদিকে দলবদলের বাজারে এখনো লিভারপুলকে খুব বেশি সক্রিয় দেখা যায়নি। এখন পর্যন্ত শুধু গ্রিক ডিফেন্ডার কস্তাস সিমিকাসকেই দলে টেনেছে লিভারপুল। বায়ার্ন মিউনিখ থেকে অলরেডরা থিয়াগো আলকান্তারাকে দলে টানার চেষ্টা করছে বলে শোনা গেলেও সেই গুজবটিও হালে পানি পাচ্ছে না। তবে দলবদল নিয়ে খুব একটা মাথাব্যথা নেই ক্লপের, “এখন আমাদের বেশ বড় একটি স্কোয়াড রয়েছে। অনেক তরুণ খেলোয়াড়ও রয়েছে। স্কোয়াড সাইজ ঠিকই আছে।” যা আছে সেটা নিয়ে আমি খুশি। তবে আমরা সবসময়ই উন্নতির চেষ্টা করছি।”