• মেসির দলবদল
  • " />

     

    আপোস করতে চান মেসি, বার্সার অনুশীলনে যোগ দেওয়া নিয়ে ধোঁয়াশা

    আপোস করতে চান মেসি, বার্সার অনুশীলনে যোগ দেওয়া নিয়ে ধোঁয়াশা    

    লিওনেল মেসি বার্সেলোনায় ব্যুরোফ্যাক্স পাঠানোর পর থেকেই বার্সার সঙ্গে তার সম্পর্ক জটিল হচ্ছে। চুক্তির যে ক্লজের সাহায্য মেসি ক্লাব ছাড়তে চাইছেন, ক্লাবের মতে সেটির মেয়াদ গত জুনেই শেষ হয়ে গেছে। এমন অবস্থায় মেসি এবং বার্সেলোনার মধ্যকার সম্পর্ক ক্রমেই খারাপের দিকে যাচ্ছে। স্প্যানিশ সংবাদ মাধ্যম এএসের সূত্র অনুযায়ী, মেসি রবিবার থেকে শুরু হতে বার্সেলোনার অনুশীলনে অংশ না নেওয়ার পরিকল্পনা করছেন। তবে একইসঙ্গে ক্লাবের সঙ্গে একটি সৌহার্দ্যপূর্ণ বোঝাপড়ার মাধ্যমেই মেসি ক্লাব থেকে বিদায় নিতে চান বলে জানিয়েছে এএস।


    মেসির বর্তমান চুক্তির ‘এক্সিট ক্লজের’ ব্যাপারে যদি শেষ পর্যন্ত মেসি এবং বার্সেলোনা ঐকমত্যে না পৌঁছায়, আর মেসি যদি ক্লাব ছাড়ার সিদ্ধান্তে অটল থাকেন, তাহলে নিশ্চিতভাবেই বিষয়টি আদালতে গড়াবে। তবে বার্সেলোনার ইতিহাসের সেরা এই কিংবদন্তিকে যদি শেষ পর্যন্ত ক্লাবের সঙ্গে আইনি লড়াইয়ে নামতে হয়, সেটি কারও ভাবমূর্তির জন্যই ভালো হবে না। আর তাই মেসি ক্লাব ছাড়ার বিষয়টি নিয়ে বার্সেলোনার সঙ্গে একটি সৌহার্দ্যপূর্ণ সমাধানের আশায় আছেন।

    তবে বার্সেলোনা ক্লাবের সবচেয়ে মূল্যবান খেলোয়াড়টিকে প্রথমত যেতেই দিতে চায় না, আর ফ্রি-তে তো প্রশ্নই ওঠে না। তাই এখন পর্যন্ত আগ্রহী ক্লাবগুলোকে মেসির ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজের কথাই বলছে তারা। যদিও ইউরোপের বিভিন্ন সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী, মেসির জন্য ১০০ মিলিয়ন ইউরো এবং ৩ জন খেলোয়াড় (বের্নার্দো সিলভা, গ্যাব্রিয়েল হেসুস এবং এরিক গার্সিয়া) বার্সেলোনাকে দিতে চায় ম্যানচেস্টার সিটি। কাতালুনিয়া রেডিও-র তথ্য মতে, বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ মেসিকে যেতে দিতে চান না। কারণ তিনি বার্সেলোনার ইতিহাসে সেই সভাপতি হতে চান না ‘যে মেসিকে ন্যু ক্যাম্প ছাড়তে দিয়েছে।’ তাই কোনো ক্লাব মেসির ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ শোধ করলেই কেবল তাকে ছাড়া হবে, এই সিদ্ধান্তে অটল বার্তোমেউ।

    এদিকে আইনজীবীদের পরামর্শে মেসি বার্সেলোনার অনুশীলনে যোগ নাও দিতে পারেন বলে খবর দিয়েছে এএস। রবিবার করোনা পরীক্ষার জন্য বার্সেলোনার সিউতাত এস্পোর্তিভায় রিপোর্ট করার কথা বার্সেলোনা স্কোয়াডের। আর পরের দিন থেকে শুরু হওয়ার কথা অনুশীলন। তবে মেসির আইনজীবীরা মনে করেন, মেসির ব্যুরোফ্যাক্স পাঠানোর সঙ্গে সঙ্গেই চুক্তির বাধ্যবাধকতাগুলো উঠে গেছে। আর তাই অনুশীলনে যোগ না দিলেও চলবে মেসির। তবে এটাই চূড়ান্ত সিদ্ধান্ত কিনা সে ব্যাপারে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

    গত ২৫ আগস্ট বার্সেলোনায় ব্যুরোফ্যাক্স পাঠিয়ে ক্লাব ছাড়ার ইচ্ছের কথা জানিয়েছিলেন মেসি।