• মেসির দলবদল
  • " />

     

    মেসির প্রতিনিধিত্ব করায় ক্লাবের আইনি পরামর্শকের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে বার্সেলোনা

    মেসির প্রতিনিধিত্ব করায় ক্লাবের আইনি পরামর্শকের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে বার্সেলোনা    

    ‘স্বার্থের দ্বন্দ্বে’র (কনফ্লিক্ট অফ ইন্টারেস্ট) জন্য ক্লাবের আইনি সংস্থার সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে বার্সেলোনা। কুয়াত্রেকাসাস নামের যে প্রতিষ্ঠান বার্সেলোনাকে আইনি কাজে এতদিন সহায়তা করে এসেছে, সেই প্রতিষ্ঠানটিই লিওনেল মেসিকেও আইনি পরামর্শ দিচ্ছে। আর মেসির ক্লাব ছাড়ার বিষয়ে একই প্রতিষ্ঠান দুই পক্ষকেই আইনি পরামর্শ দেওয়ার মতো পরিস্থিতি যাতে তৈরি না হয়, সেজন্য কুয়াত্রেকাসাসের সঙ্গে সম্পর্কের ইতি টেনেছে বার্সেলোনা।


    মেসি যাতে ফ্রি-তে বার্সেলোনা ছাড়তে পারে সেজন্য তাকে আইনি পরামর্শ দিচ্ছে কুয়াত্রেকাসাস। বার্সেলোনা সংস্থাটির এই কাজকে ‘বিশ্বাসঘাতকতা’ এবং ‘স্বার্থের দ্বন্দ্ব’ হিসেবে দেখেছে। আর তাই সংস্থাটির সঙ্গে আর কাজ না করার সিদ্ধান্ত নিয়েছে।

    কুয়াত্রেকাসাসের অন্যতম অংশীদার, ট্যাক্স এবং ক্রীড়া আইন বিশেষজ্ঞ হোর্হে পকুর্ত মেসি যে এককভাবে বার্সেলোনার সঙ্গে চুক্তি ভেঙে দিতে পারে এই বিষয়টি ক্লাবের সামনে এবং প্রয়োজনে আদালতের সামনে উপস্থাপন করবেন।

    বার্সেলোনার সঙ্গে কুয়াত্রেকাসাসের সম্পর্ক দীর্ঘদিনের। নেইমারের মামলাতেও বার্সেলোনার স্বার্থ রক্ষার কাজ করেছিল প্রতিষ্ঠানটি। আর স্পেনে মেসি যখন কর সংক্রান্ত সমস্যায় পড়েন, তখন বার্সার সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ-ই প্রথম মেসিকে এই প্রতিষ্ঠানের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছিলেন। আর তখন থেকেই মেসির সকল আইনি বিষয়াদির দেখভাল করছে কুয়াত্রেকাসাস। বার্সেলোনার নির্বাহীরা মনে করছেন, ক্লাবকে ব্যুরোফ্যাক্স পাঠানোর পরামর্শও এই সংস্থাটিই মেসিকে দিয়েছে।

    ২৫ আগস্ট বার্সেলোনায় ব্যুরোফ্যাক্স পাঠিয়ে ক্লাব ছাড়ার ইচ্ছের কথা জানান মেসি। তারপর থেকেই বার্সেলোনার সঙ্গে মেসির সম্পর্ক জটিল হচ্ছে। এরই মধ্যে মেসি বার্সেলোনার অনুশীলনে অংশ নিতে অস্বীকৃতি জানিয়েছেন বলে খবর দিয়েছে আরএসি ১।