• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    ক্রিকেটার কোভিড-১৯ পজিটিভ, বাতিল ইংল্যান্ডের বব উইলিস ট্রফির ম্যাচ

    ক্রিকেটার কোভিড-১৯ পজিটিভ, বাতিল ইংল্যান্ডের বব উইলিস ট্রফির ম্যাচ    

    নর্দাম্পটনশায়ারের স্কোয়াডের একজন ক্রিকেটার কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে গ্লস্টারশায়ারের সঙ্গে তাদের বব উইলিস ট্রফির ম্যাচ। ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে চলছিল ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপের এই ম্যাচ। 

    ১ম দিন লাঞ্চের ঠিক আগ দিয়ে ৬ উইকেটে ৬৬ রানে ব্যাটিং করছিল গ্লস্টারশায়ার, তখনই নর্দাম্পটনশায়ারের একজন ক্রিকেটারের আক্রান্ত হওয়ার খবর আসে। যদিও সে ক্রিকেটার এ ম্যাচে খেলছেন না। তবে ‘ক্রিকেটারদের স্বার্থে’ এ ম্যাচ বাতিল করা হয়েছে বলে এক যৌথ বিবৃতিতে জানিয়েছে দুই ক্লাব। 

    “যদিও সেই ক্রিকেটার স্কোয়াডের সঙ্গে ব্রিস্টলে আসেননি (এবং বর্তমানে নিজ বাড়িতে সেলফ-আইসোলেশনে আছেন), নর্দাম্পটনশায়ার স্কোয়াডের অন্য সদস্যরা তার সংস্পর্শে গত ৪৮ ঘন্টার ভেতরে এসেছেন।” 

    “গ্লস্টারশায়ার, নর্দাম্পটনশায়ার ও ইসিবি একত্রে বিশ্বাস করে যে ক্রিকেটারদের স্বার্থই সবার আগে, এবং তাদের, অফিশিয়াল ও কর্মকর্তা যারা এ ম্যাচের সঙ্গে সম্পৃক্ত, তাদের স্বাস্থ্য ও নিরাপত্তা নিয়ে কোনো ঝুঁকি নেওয়া উচিৎ নয়”, বিবৃতিতে বলা হয়েছে এমন। 

    এ ম্যাচ বাতিল হওয়ার সঙ্গে অবশ্য টুর্নামেন্টের চূড়ান্ত ফলে তেমন কোনও প্রভাব পড়বে না। সেন্ট্রাল গ্রুপের এ দুই কাউন্টির কোনোটিরই এবার লর্ডসে হতে যাওয়া ফাইনালে যাওয়ার সম্ভাবনা ছিল না। এ দুই দলের জন্যই দীর্ঘ সংস্করণে এ মৌসুমে এটিই ছিল শেষ ম্যাচ। 

    তবে টি-টোয়েন্টি ব্লাস্টে দুই দলের ৫টি করে ম্যাচ বাকি আছে এখনও। এমনকি শুক্রবার এ দুই দলেরই মুখোমুখি হওয়ার কথা আবারও সেখানে। তবে ব্লাস্টে নর্দাম্পটনশায়ার ভিন্ন স্কোয়াড খেলিয়েছে, এ ম্যাচে খেলা মাত্র দুজন তাদের শেষ টি-টোয়েন্টি ম্যাচে খেলেছিলেন। আপাতত তারা নর্দাম্পটনশায়ার ফিরে যাবেন। 

    কোভিড-১৯ মহামারিতে ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট আন্তর্জাতিক ক্রিকেটের মতো ‘বায়ো-সিকিউর’ বলয়ে হচ্ছে না। ক্রিকেটারদের কিছু প্রটোকল মেনে চলতে হচ্ছে অবশ্য। এখন পর্যন্ত কাউন্টি ক্রিকেট কোভিড-১৯ সংক্রান্ত ঘটনায় দুজন ক্রিকেটারকে ম্যাচ মিস করতে দেখেছে। মিডলসেক্সের নিক গাবিনস কোভিড-১৯ উপসর্গ থাকা একজনের সংস্পর্শে এসেছিলেন, আর জর্ডান কক্স ডাবল সেঞ্চুরির পর প্রটোকল ভেঙে ছবি তুলে বাদ পড়েছিলেন।